• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

Find us in facebook

প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন সাইফউদ্দিন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

দীর্ঘদিন চোট কাটিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে মাঠে ফিরেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এই আসরে আলো ছড়িয়ে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন তিনি।

নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা মেটাতে না পারায় টি-২০ বিশ্বকাপ দলে জায়গা পাননি সাইফউদ্দিন। বিশ্বকাপ দলে না থাকলেও তাকে রাখা হয়েছিল বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নাম প্রত্যাহার করে নেন তিনি।

সেই ক্যাম্পে না থাকলেও কানাডার গ্লোবাল টি-২০ দিয়ে মাঠে ফেরার সুযোগ ছিল তার সামনে। কিন্তু ভিসা জটিলতায় সেটিও আর হয়ে ওঠেনি। তাই এ অলরাউন্ডার রয়েছেন মাঠের বাইরে।

পরে দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহত দেখে মানসিকভাবে ভেঙে পড়েন টাইগার এ অলরাউন্ডার। তাই তাকে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে পাকিস্তান সফরে রাখলেও শেষ পর্যন্ত দুই মাসের জন্য বিসিবির কাছ থেকে ছুটি চেয়ে নেন।

মাস দেড়েক আগে ছুটি নেয়া সাইফউদ্দিন যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেট লিগ দিয়ে ফের ২২ গজে ফিরতে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের ২০ ওভারের এই টুর্নামেন্টে আটালান্টা ফায়ারের হয়ে ২২ গজ মাতাবেন এ পেস বোলিং এই অলরাউন্ডার।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। আটলান্টিক কনফারেন্সে সাউদার্ন ডিভিশনের দল আটালান্টা ফায়ার এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে একটিতে জয়ের দেখা পেয়েছেন।

বাকি দুটি ম্যাচে হেরে যাওয়া দলটি মাত্র ২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তিনে। সাইফউদ্দিন কবে নাগাদ দলের সঙ্গে যোগ দেবেন কিংবা কবে থেকে খেলবেন তা এখনও জানা যায়নি।

সাইফউদ্দিনের মতো বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেটে থাকছেন আতহার আলী খানও। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত ধারাভাষ্য দেয়া বাংলাদেশের সাবেক ক্রিকেটার সেখানেও ধারাভাষ্য দেবেন।

Place your advertisement here
Place your advertisement here