• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

নিউজিল্যান্ডের দায়িত্ব নিচ্ছেন বাংলাদেশের সাবেক কোচ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের স্পিন কোচের দায়িত্ব পালন করেছিলেন রঙ্গনা হেরাথ। দুই বছরের চুক্তি করলেও পরে তার সঙ্গে মেয়াদ বাড়ানোর চেষ্টা করেছিল বিসিবি। তবে হেরাথের দেওয়া শর্তের সঙ্গে সমঝোতা করতে না পারায় সেই আলোচনা সামনে এগোয়নি। ২০২৩ সালের নভেম্বরেই বাংলাদেশ থেকে বিদায় নেন এই লঙ্কান কোচ।

বাংলাদেশের সাব্কে কোচ হেরাথ এবার নিউজিল্যান্ডের দায়িত্ব নিচ্ছেন। তাকে টেস্ট দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডের আগামী তিন টেস্টে দায়িত্ব পালন করবেন হেরাথ।

আফগানিস্তানের বিপক্ষে প্রথমবার টেস্ট খেলতে আসছে কিউইরা। ৯ থেকে ১৩ সেপ্টেম্বরর ভারতের মাটিতে ঐতিহাসিক এই ম্যাচ খেলবে তারা। এরপর এই মাসের মধ্যেই শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলে দুই ম্যাচের সিরিজ খেলবে গ্যারি স্টিডের শিষ্যরা। এসব ম্যাচেই নিউজিল্যান্ডের কোচ থাকবেন হেরাথ।

এছাড়া শুধু আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য নিউজিল্যান্ডের সাপোর্ট স্টাফ হিসেবে থাকবেন ভারতের সাবেক ব্যাটার বিক্রম রাথু্র। মূলত, এশিয়ার কন্ডিশন বুঝতেই এই দুইজনকে নিয়োগ করেছে নিউজিল্যান্ড।

এ বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘আমাদের তিন বাঁহাতি অর্থোডক্স স্পিনার অ্যাজাজ (প্যাটেল), মিচেল (স্যান্টনার) এবং রাচিন (রাবিন্দ্রা) উপমহাদেশে তিনটি টেস্ট জুড়ে রঙ্গনার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে অনেক উপকৃত হবে।’

‘রঙ্গনা গালে (শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিম অঞ্চলের স্টেডিয়াম) ১০০টিরও বেশি টেস্ট উইকেট নিয়েছেন। যা শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের দুটি টেস্টের ভেন্যু। সেই ভেন্যু সম্পর্কে তার (হেরাথ) জ্ঞান অমূল্য হবে।’

শ্রীলঙ্কা সফর শেষ করে পুনরায় ভারত আসবে নিউজিল্যান্ড দল। অক্টোবরের শেষার্ধে রোহিত শর্মাদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা।

Place your advertisement here
Place your advertisement here