• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

জীবনের কাছে চাওয়ার চেয়েও বেশি কিছু পেয়েছি: ডি মারিয়া

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জুলাই ২০২৪  

Find us in facebook

Find us in facebook

লিওনেল মেসি তার ক্যারিয়ারের শেষের দিকে এসে যে কয়টি আন্তর্জাতিক শিরোপা জিতেছেন, তার পেছনে দুজন সতীর্থের অবদান সবচেয়ে বেশি। একজন এমিলিয়ানো মার্টিনেজ, অপরজন অ্যাঞ্জেল ডি মারিয়া।

২০২১ সালে ডি মারিয়ার একমাত্র গোলেই ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল মেসিরা। এরপর ফিনালিসিমাতেও গোল করেছিলেন তিনি। এমনকি সবশেষ ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল করেন এই তারকা।


আন্তর্জাতিক ফুটবলে ১৬ বছরের এই ক্যারিয়ারে কতই না স্মৃতি জমা হয়েছে। বিদায়বেলায় সেসব স্মৃতি এসে নিশ্চয় ডি মারিয়ার মনের দরজায় কড়া নাড়বে। আন্তুর্জাতিক ফুটবলে কি পেলেন, আর কি পেলেন না তার হিসেবটাও বোধহয় করবেন নিশ্চয়।


হিসেবটা অবশ্য ডি মারিয়া আগেই মেলাতে শুরু করেছেন। ইনস্টাগ্রামে লিওনেল মেসির সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি নিজেই জানিয়েছেন তার চাওয়া-পাওয়ার হিসাব।


১৬ বছরের ক্যারিয়ারে আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত ১৪৪টি ম্যাচ খেলেছেন ডি মারিয়া। গোল করেছেন ৩১টি। এর মধ্যে তার কাছে হয়তো তিনটি গোল স্মরণীয় হয়ে থাকবে। ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে তার একমাত্র গোলে শিরোপা জেতে আর্জেন্টিনা। ২০২২ সালে লা ফিনালিসিমা এবং কাতার বিশ্বকাপের ফাইনালের গোল।


ডি মারিয়ার গোলেই ২০২১ সালে দীর্ঘদিনের অপেক্ষার অবসান হয়েছিল। ১৯৯৩ সালে কোপা আমেরিকার শিরোপা জেতার পর আর কোনো বড় শিরোপায় জিততে পারছিল না আর্জেন্টিনা। সবশেষ ২০২১ সালে সেই অপেক্ষার অবসান হয় ডি মারিয়ার গোলে। এরপর ফিনালিসিমা, বিশ্বকাপের ট্রফিও জয় করে আর্জেন্টিনা।


কোপা আমেরিকা, ফিনালিসিমা জয় করেও যেন অপূর্ণ ছিল মেসি- ডি মারিয়ার ক্যারিয়ার। সেই পূর্ণতা আসে ২০২২ সালে বিশ্বকাপ জিতে। আর সেজন্যই হয়তো ডি মারিয়া লিখেছেন, আমি যা চাইতে পারতাম, জীবন আমাকে তার চেয়ে অনেক বেশি দিয়েছে।

Place your advertisement here
Place your advertisement here