• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

‘দলের স্পিরিট অত্যন্ত ভালো’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

প্রায় ৮ বছর পর জাতীয় দলের ফেরা রনি তালুকদারদের অনুশীলনে খুনসুটিতে মেতেছিলেন বিশ্বসেরা আলরাউন্ডার সাকিব আল হাসান। শুধু রনি নয়, সেই আড্ডায় যোগ দিয়েছিলেন  নাজমুল হোসেন শান্ত-লিটন দাসও। আর আফিফ হোসেনকেতো বলেই দিলেন ‘তোর কিন্তু বল করতে হবে মামা।’ 

এমন দৃশ্য দেখে কে বলবে বাংলাদেশের ড্রেসিংরুম অসস্তিকর। এই কয়দিন আগেই ওয়ানডে সিরিজের আগে ড্রেসিংরুমে অস্বাস্থ্যকর পরিবেশ কিংবা জাতীয় দলে গ্রুপিংসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ওঠে। যাদের নিয়ে আলোচনার শুরু সেই সাকিব-তামিমও  ঘিরে। দুই জনেই আবার বলেছে দুজনের মধ্যে মাঠে বিন্দুমাত্র সমস্যা নেই।

বুধবার সংবাদ সম্মেলনে কয়েকটি প্রশ্নের মুখে পড়েন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার স্বল্প শব্দের উত্তরে স্পষ্ট এসব নিয়ে কথা বলতে খুব একটা আগ্রহী নন তিনি। বলেন, দলের স্পিরিট অত্যন্ত ভালো। সিনিয়র-জুনিয়র এসব কোনও বিষয় না। স্পিরিট একই।

ইংল্যান্ড সিরিজে অনুশীলনে এবার দলের চিত্র একই দেখা গেছে প্রায়। চনমনে থাকা, সতীর্থদের সঙ্গে বোঝাপড়া মাঠের নানা মুহূর্তে ধরা দিয়েছে।

তবে টি-টোয়েন্টিতে বাংলাদেশ অপেক্ষাকৃত দুর্বল। নেতা সাকিবকেই ভার সামলাতে হবে। তাইতো সবাইকে একই সূত্রে গাঁথার চেষ্টা করেছেন। কোচ হাথুরুসিংহের চোখ যেন ভবিষ্যতে। একেবারে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ যেখানেই অনুষ্ঠিত হোক, প্রস্তুতির জন্য এটি একটি সুযোগ। শেষবার হয়েছে অস্ট্রেলিয়া আর সামনে হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। বেশি সফর করা অন্য দলগুলোর তুলনায় আমাদের ওয়েস্ট ইন্ডিজ নিয়ে স্বল্প জ্ঞান রয়েছে। এগুলোর জন্য মানসিকভাবে প্রস্তুত হওয়া, সঠিক কম্বিনেশন খুঁজে পাওয়া হলো চ্যালেঞ্জ।’

এই সিরিজেই দ্বিতীয় মেয়াদের কাজ শুরু করা হাথুরুসিংহকে দলের বেশ কয়েকটি বিষয় মুগ্ধ করেছে। সেটি খোলামেলাভাবে বলেছেন।

Place your advertisement here
Place your advertisement here