• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

এমবাপ্পেকে নিয়ে সেদিন কি করেছিলেন, জানালেন এমি মার্টিনেজ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ফ্রান্সকে হারিয়ে দীর্ঘ ৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের উদযাপনও ছিল বেশ বর্ণাঢ্য। তবে এর মধ্যে বিশ্বকাপে দুর্দান্ত সব সেভ করা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের কিছু আচরণ বিতর্কের জন্ম দেয়।

সে কারণে আর্জেন্টাইন সতীর্থ থেকে শুরু করে ফ্রান্সের ক্রীড়ামন্ত্রীও মার্টিনেজের সমালোচনা করেন। এতদিন পরে সে বিষয়ে মুখ খুলেছেন মার্টিনেজ। ক্রীড়াবিষয়ক ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’কে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন গোলরক্ষক ওই বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। 

এমির মতে, সতীর্থদের সঙ্গে মজার ছলে এমনটি করেছেন তিনি। কাউকে আঘাত দেওয়ার কোনো উদ্দেশ্য ছিল না তার।

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফেরার ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে লিওনেল মেসিদের জন্য বর্ণাঢ্য সংবর্ধনার আয়োজন করা হয়। সে সময় উৎসবের নগরীতে পরিণত হয় পুরো বুয়েন্স এইরেস। রাস্তায় উল্লেসিত জনতা দেশীয় বীরদের প্রবল উৎসাহে অভ্যর্থনা জানান।

ঠিক তখনই আর্জেন্টিনা ফুটবল দলকে নিয়ে ছুটে চলা বাসে এমবাপ্পের পুতুল ছুঁড়ে দেওয়া হয় বলে জানান মার্টিনেজ। তিনি বলেন, ‘ওই সময় মানুষ আমাদের দিকে প্রচুর পুতুল ছুড়ে মারছিল। পুরো পথে অন্তত একশ’র মতো পুতুল এসেছে আমাদের কাছে।

এরপর তিনি বলেন, এর মধ্যে এমবাপ্পের মুখ লাগানো একটা পুতুল আমার পায়ের কাছে এসে পড়ে। দেখে হাসি আসায় ওটা আমি তুলে নিই। দুই সেকেন্ডের মতো আমার হাতে ছিল। এরপর আবার বাইরে ছুড়ে দিই। ঘটনা এটাই।’

এমবাপ্পেকে নিয়ে মজা না করার কথা উল্লেখ তিনি বলেন, ‘এখানে এমবাপ্পেকে নিয়ে আমি কীভাবে মজা করলাম? সে তো আমার বিপক্ষে চারবার বল জালে পাঠিয়েছে। আবারও বলছি, আমি এমবাপ্পেকে সম্মান করি এবং এটাও বলে দিচ্ছি, আমার দেখা ফ্রান্সের খেলোয়াড়দের মধ্যে সে-ই সেরা।’

Place your advertisement here
Place your advertisement here