• মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৭ রবিউস সানি ১৪৪৬

Find us in facebook

এবার স্বচ্ছ ইয়ার ফোন আনলো নাথিং

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

পৃথিবীর প্রথম স্বচ্ছ ডিজাইনের ইয়ারফোন আনলো প্রযুক্তি প্রতিষ্ঠান ‘নাথিং’। সাদা রঙে পাওয়া যাবে এই গান শোনার ছোট্ট যন্ত্র। মাত্র ১০ মিনিটের চার্জেই এই ইয়ারফোন সার্ভিস দেবে ২ ঘণ্টা।ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ডিজাইনে তৈরি ইয়ার ওপেন নামের এই ব্লুটুথ ইয়ারফোনটিতে ১৪.২ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভার দেওয়া হয়েছে। এটি একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস অর্থাৎ পানি এবং ধুলায় সহজে নষ্ট হবে না নাথিং কোম্পানির নতুন ইয়ারফোন।

এই ডিভাইসে রয়েছে এআই যুক্ত ক্লিয়ার ভয়েস টেকনোলজি সাপোর্ট। এর মাধ্যমে ফোনকলে কথা বলার সময় তার গুণমান ভালো হবে। একবার পুরো চার্জ দিলে ৩০ ঘণ্টা পর্যন্ত চালু থাকবে নাথিং ইয়ার ওপেন।

নাথিং সংস্থার অন্যান্য ওয়্যারলেস হেডফোনের মতো নতুন নাথিং ইয়ার ওপেন মডেলেও রয়েছে আংশিক ট্রান্সপারেন্ট ডিজাইন। ইয়ারফোন ‘স্টেম’ অংশে এই স্বচ্ছ ডিজাইন দেখা যাবে। এই ইয়ারফোনে একটি ওপেন ডিজাইন রয়েছে এবং তার সঙ্গে রয়েছে একটি কার্ভড ব্যান্ড যা ইউজারের কানের পেছনের অংশ দিয়ে আটকে থাকবে।

এই ওয়্যারলেস হেডফোনে সুইফট পেয়ার এবং গুগল ফাস্ট পেয়ার সাপোর্ট রয়েছে। একসঙ্গে দুইটি ডিভাইসে সংযুক্ত করা যাবে নাথিং সংস্থার এই ইয়ারফোন। ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি রয়েছে নাথিং ইয়ার ওপেনে।

নাথিংয়ের তৈরি নতুন ইয়ারফোনে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন সাপোর্ট নেই। অন্যদিকে জানা গিয়েছে, এই ইয়ারফোনে ১২০এমএস- এর কম ল্যাটেন্সি রেট রয়েছে।

সাধারণ ইয়ারবাডসের তুলনায় এই ইয়ারফোন দেখতে অনেকটাই আলাদা। দুইটি ইয়ারফোনের প্রতিটিতে ৬৪ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়াও চার্জিং কেসে রয়েছে ৬৩৫ এমএএইচ ব্যাটারি। ইউএসবি টাইপ-সি পোর্টের সাহায্যে এই ইয়ারফোনে চার্জ দেওয়া যাবে।

চার্জিং কেস ছাড়া নাথিং সংস্থারেই নতুন ইয়ারবাডসে একটা প্রায় ৬ ঘণ্টা ভয়েস কলিং করা যাবে এবং প্রায় ৮ ঘণ্টা নাগাড়ে গান শোনা যাবে। অন্যদিকে চার্জিং কেস সমেত এবং পুরো চার্জ থাকলে এই ইয়ারফোনে প্রায় ৩০ ঘণ্টা গান শোনা যাবে এবং প্রায় ২৪ ঘণ্টা কথা বলা যাবে। ভারতে এই ডিভাইসের দাম ১৮ হাজার রুপি।

Place your advertisement here
Place your advertisement here