• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

কুড়িগ্রামে অবৈধ অনলাইন ক্যাসিনোর মুল হোতাসহ গ্রেফতার-৩

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামে অনলাইন ক্যাসিনো জুয়ার সাথে সম্পৃক্ত ৩ জুয়ারীকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে একজন অবৈধ সফটওয়ার ডেভলপার। বুধবার রাতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী, রংপুরের মুলাটোল ও দিনাজপুরে খানসামায় রাতভর অভিযান চালিয়ে জুয়ার এজেন্ট আবুল কালাম (২২), ডেভলপার সুজন মিয়া (২৪) ও ভবানী রায় (২২) আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম পুলিশ লাইন্স হলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, আসামীরা ম্যাক্স পেন্টিয়ার, স্পোর্টস জোন সফটওয়ার ব্যবহার করে দীর্ঘদিন ধরে অনলাইন ক্যাসিনোর মাধ্যমে সাধারণ মানুষকে অর্থের প্রলোভন দেখিয়ে  জুয়া খেলায় উদ্বুদ্ধ করতো এবং মোবাইল ব্যাংকিং’র মাধ্যমে উঠতি বয়সের তরুণদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল। উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পরছিল এই অবৈধ চক্রের পরিধি। অনলাইন ক্যাসিনো জুয়ার পাশাপাশি তারা সফটওয়ার বিক্রির মাধ্যমে তাদের অবৈধ ব্যাংকিং কার্যক্রম চালিয়ে যাচ্ছিল।

এন্টি টেরোরিজম ইউনিটের সাইবার উইং’র সহযোগিতা নিয়ে দীর্ঘদিন অনুসন্ধানের পর অবৈধ অনলাইন ক্যাসিনো জুয়ার এজেন্ট আবুল কালামকে রংপুরের মুলাটোল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অয়ন ছাত্রাবাস থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার থানা এলাকা থেকে অনলাইন জুয়ার সফটওয়ার ডেভেলপার মুল হোতা সুজন মিয়াকে গ্রেফতার করা হয়। পরে গ্রেফতারকৃতদের তথ্যের ভিত্তিতে দিনাজপুরের খানসামা এলাকা থেকে অপর এজেন্ট ভবানী রায়কে গ্রেফতার করে পুলিশ। 

এসময় আটককৃতদের কাছ থেকে নগদ টাকা, ল্যাপটপ, বিভিন্ন কোম্পানীর সিমকার্ড ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

Place your advertisement here
Place your advertisement here