• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণ, অবরুদ্ধ পরিবার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নে একটি বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণ করেছে প্রতিপক্ষ। এতে ভুক্তভোগী পরিবারের লোকজন ১০ দিন ধরে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে। এ ঘটনায় নিরুপায় হয়ে হাতীবান্ধা থানায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী রমজান আলী (৪৫)।

বুধবার (১ মার্চ) দুপুরে সরেজমিন উপজেলার দালালপাড়া গ্রামের ভুক্তভোগী রমজান আলীর বাড়িতে গিয়ে দেখা গেছে, তার বাড়ির চলাচলের রাস্তার মূল গেটের সামনে ১০ ফুট উচ্চতার একটি দেওয়াল নির্মাণ করেছেন প্রতিপক্ষ মোক্তার আলী (৫৫)। এতে পরিবারটি গত ১০ দিন ধরে অবরুদ্ধ হয়ে আছে। দেখা গেছে, তাদের বাড়ির প্রবেশ করতে হলে কয়েক বাড়ির পেছনে ঘুরে আসতে হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, জায়গা জমি নিয়ে পূর্বশত্রুতার জেরে উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামের মোক্তার আলী গত ২০ ফেব্রুয়ারি রমজান আলীর বাড়ির সামনের মূল গেটের বাইরে দেওয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধ করে দেন। এতে পরিবারটি অবরুদ্ধ হয়ে পড়ে। নিরুপায় হয়ে রমজান আলী গত ২৫ ফেব্রুয়ারি হাতীবান্ধা থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

স্থানীয় প্রতিবেশী আব্দুল আজিজ বলেন, এই রাস্তাটা ছিল তাদের বাপ-দাদার আমলের। কিন্তু হঠাৎ করে মোক্তার আলী ও তার ছেলেরা দেওয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এতে রমজান আলীর পরিবার খুব কষ্টে দিন কাটাচ্ছে।

ভুক্তভোগী রমজান আলী বলেন, বাপ-দাদার আমল থেকেই এই রাস্তায় চলাচল করি। আমার চাচাতো ভাই মোক্তার আলী পূর্বশত্রুতার জেরে হঠাৎ করে আমার বাড়ির সামনের রাস্তায় দেওয়াল নির্মাণ করে চলাচল বন্ধ করে দেয়। এতে আমরা ১০ দিন ধরে অসহায় হয়ে পড়েছি। আমার তিন ছেলেমেয়ে কেউ স্কুলে যেতে পারে না। এ নিয়ে কয়েকবার গ্রাম্য সালিশ হলেও তা মানছে না মোক্তার। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত মোক্তার আলী বলেন, আমার জমির পাশে তারা গাছ ও বাঁশ লাগিয়েছে। তাই আমি আমার জায়গায় দেওয়াল নির্মাণ করেছি। গাছ ও বাঁশ কেটে ফেললে আমিও রাস্তা বের করে দেব।

এ বিষয়ে ফকিরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলার রহমান খোকন বলেন, দুই পরিবারের দ্বন্দ্ব দীর্ঘদিন ধরে চলছে। কয়েকবার সালিশ বৈঠক হলেও কেউ মানেনি। তবে বাড়ির রাস্তা বন্ধ করা দুঃখজনক।

হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক (এসআই) ইন্তাজ আলী বলেন, অভিযোগ পেয়ে সরেজমিনে তদন্ত করেছি। পরিবারটির একটিমাত্র রাস্তা প্রতিপক্ষরা বন্ধ করে দিয়েছে। তদন্ত শেষে বিষয়টি ওসিকে জানিয়েছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে একজন এসআইকে পাঠানো হয়েছে। তদন্ত শেষে ব্যবস্থা গ্রহণ করা হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here