• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

দিনাজপুরে কাল থেকে জেলা ইজতেমা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

                    
দিনাজপুরে বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু হচ্ছে। আগামী শনিবার জোহরের নামাজের পূর্বে আখেরি মুনাজাতের মাধ্যমে জেলা ইজতেমা শেষ হবে। দিনাজপুর গোর-এ-শহীদ ময়দানে এই ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে ইজতেমায় আগত মুসল্লিদের জন্য প্যান্ডেল তৈরিসহ যাবতীয় প্রস্তুতি শেষ পর্যায়ে। 

কয়েকজন মুসল্লি জানান, তাবলীগ জামাতের সাথীরা স্বেচ্ছাশ্রমে ইজতেমার প্যান্ডেল তৈরিসহ অন্যান্য কাজ করছেন। দিনাজপুরের ১৩ উপজেলা ছাড়াও ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, রংপুর, গাইবান্ধাসহ অন্যান্য জেলা-উপজেলা থেকেও তাবলীগ জামাতের সাথীরা এই ইজতেমায় অংশ নিবেন। শুক্রবার ইজতেমা প্যান্ডেলেই জুম্মার নামাজ আদায় করা হবে। এটি জেলার বৃহৎ জুম্মার নামাজের জামাত হবে বলে জানান তাবলীগ জামাতের কয়েকজন মুরব্বি। তৈরি প্যান্ডেলে ২৫/৩০ হাজার মুসল্লি অবস্থান করতে পারবেন বলে জানান তারা।

এদিকে, বাংলাদেশের আমীরে ফায়সাল ঢাকার কাকরাইলের জিম্মাদার (দায়িত্বশীল) মাওলানা মোশাররফ হোসাইন, মুফতি মাওলানা নুরুল ইসলামসহ আরো কয়েকজন জিম্মাদার (দায়িত্বশীল) দিনাজপুরের ইজমেতায় আসার কথা রয়েছে। এই মেহমানগণ ইজতেমায় আগত মুসল্লিদের সামনে বয়ান পেশ করবেন। ইজতেমায় মালয়েশিয়া হতে আগত একটি জামাতও অংশগ্রহণ করার কথা রয়েছে।

ইজতেমায় আগত মুসল্লিদের জন্য ওজু-গোসলের পানি সরবরাহে ২০টি টিউবওয়েল, একটি পাম্প, ৩টি মটর স্থাপন করা হয়েছে। আলোর জন্য বৈদ্যুতিক জেনারেটর বসানো ছাড়াও নিরাপদ স্যানিটেশনে দুই শতাধিক টয়লেট করা হচ্ছে। বিদেশি মেহমান ও তাবলীগ জামাতের বৃদ্ধ সাথীদের জন্য মাঠের দক্ষিণ পাশে খাস কামরা (বিশেষ কক্ষ) করা হয়েছে। 

অপরদিকে বিভিন্ন এলাকা থেকে ইজমেতা মাঠে অবস্থানে আগত মুসল্লিদের জন্য চাটাইসহ অন্যান্য সামগ্রী নিয়ে ইজতেমা মাঠের উত্তর ও দক্ষিণ পাশে পাশে দোকানিরা দোকান নিয়ে বসবেন। টুপি, তসবিহ, জায়নামাজ, মেছওয়াকসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রির জন্য দোকান করা হচ্ছে। 

দিনাজপুর তাবলীগ জামাতের আমীরে ফায়সাল ও তিন দিনব্যাপী ইজতেমার জিম্মাদার (দায়িত্বশীল) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড.মোঃ আব্দুল হাকিম জানান, বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে আগামী শনিবার বেলা ১২টার মধ্যে আখেরী মুনাজাতের মাধ্যমে ৩ দিনব্যাপী এই ইজতেমা শেষ হবে। 

Place your advertisement here
Place your advertisement here