• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

দিনাজপুরে বসন্তবরণ উৎসব অনুষ্ঠিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুর সরকারি কলেজে বসন্তবরণ উৎসবে কলেজের শিক্ষার্থীরা একে একে পাঞ্জাবি, শাড়ি, ধুতি পরে এবং মেয়েরা মাথায় ফুল গুঁজে পুরো বাঙালি সাজে কলেজ ক্যাম্পাসে এসে উপস্থিত হয়। পুরো ক্যাম্পাস পরিণত হয় মিলনমেলায়। 

এরপর গান পরিবেশন করেন বিটস ব্যান্ডের মার্শাল ও নৃত্য পরিবেশন করেন নৃত্যবিতানের পরিচালক পল্লব সরকার ও তার শিল্পীরা। নাচে গানে ছাত্র-ছাত্রীরা আনন্দ উল্লাসে মেতে উঠে বসন্তবরণ উৎসবে।

‘সুস্থ সংস্কৃতি চর্চা দেয় আলোকিত জীবন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর সরকারি কলেজে অনুষ্ঠিত হয় দুই দিনব্যাপী বসন্তবরণ উৎসব। দিনভর বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্যদিয়ে বসন্তবরণ করে নেন কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।
 
মঙ্গলবার সকাল ১১টায় কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্য জোটের আয়োজনে কলেজের মুক্ত মঞ্চে আহা আজি এ বসন্তে..., পাগলা হাওয়ার বাদল দিনে... এই গান পরিবেশনের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরু হয়। জোটের শিক্ষার্থীরা এই গান পরিবেশন করেন।
 
এর আগে প্রথম দিন সোমবার সকালে একই মঞ্চে দুই দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিক। দ্বিতীয় দিন মঙ্গলবারের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মিন আরা পারভীন।

জোটের সভাপতি পার্থ প্রতিম দাস এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জোটের প্রতিষ্ঠাতা সভাপতি সনৎ চক্রবর্তী লিটু, সাবেক সভাপতি ডালিম কুমার রায়, সাবেক সহসভাপতি সোহাগ আলী খান, আজীবন সদস্য তারাপদ রায়, সারোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন জোটের সাবেক সাধারণ সম্পাদক রুদ্র সাহা। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। 

Place your advertisement here
Place your advertisement here