• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

যাত্রীর বেল্টের সঙ্গে লাগানো ছিল ১৫ স্বর্ণের বার                 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

                 
নীলফামারীর সৈয়দপুরে পৃথক দুটি বাসে অভিযান চালিয়ে ২০টি স্বর্ণের বার ও ৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এ সময় দুই নারী ও দুই পুরুষকে আটক করা হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সৈয়দপুর-দিনাজপুর মহাসড়কের কামারপুকুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী একটি বাসে তল্লাশি চালিয়ে তাদের আটক করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। স্বর্ণের বারসহ আটকরা হলেন- মানিকগঞ্জের গোবিন্দল সিংগাইর এলাকার সুমন আলীর ছেলে আব্দুর রহিম (২৭) ও একই এলাকার নুরুল্লাহর ছেলে মোহাম্মদ উল্লাহ (২৬)।  গাঁজাসহ আটকরা- পঞ্চগড়ের মোছা. সুমি বেগম (৩২) ও বাগেরহাটের মোছা. হাবিবা বেগম (৩১)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে তাদের একটি বিশেষ দল দুপুরে সৈয়দপুর-দিনাজপুর মহাসড়কের কামারপুকুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী সকল যানবাহনে তল্লাশি শুরু করে। এ সময় নাবিল পরিবহনে পাশাপাশি দুটি সিটে বসে থাকা দুজনকে তল্লাশি করার সময় তাদের বেল্টের সঙ্গে লাগানো ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। 

পরে থানায় নিয়ে এসে পুরো শরীর তল্লাশি করে আরও পাঁচটি স্বর্ণের বার পাওয়া যায়। একই সময় আরও একটি পরিবহন সাগরিকা এক্সপ্রেসে তল্লাশি চলালে দুজন নারীর কাছে পাঁচ কেজি গাঁজা পাওয়া যায়। এ ঘটনায় সৈয়দপুর থানায় স্বর্ণ চোরাচালান রোধ আইনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আটক চারজনকে থানায় হস্তান্তর করা হয়েছে । 

নীলফামারী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ শরিফ উদ্দিন বলেন, নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে অভিযান পরিচালনা করে ২০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে।

এছাড়াও পৃথকভাবে পাঁচ কেজি গাঁজাসহ দুই নারীকে আটক করা হয়েছে। এই রুট ব্যবহার করে ভারতে স্বর্ণ পাচার করা হয় বলে জানতে পেরেছি।  

Place your advertisement here
Place your advertisement here