• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

`বিরোধীরা পদ্মাসেতু পাড়ি দিয়ে ঐ পাড়ে গিয়ে বলে দেশে উন্নয়ন হয়নি`  

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা মহামারির মধ্যেও আমাদের দেশ এগিয়েছে। এ কথা বিশ্ব স্বীকার করলেও বিরোধীরা মানে না। তারা পদ্মাসেতুর উপর দিয়ে ঐ পাড়ে গিয়ে বলে দেশে কোনো উন্নয়ন হয়নি। রোববার রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে বেসরকারি টিভি চ্যানেলগুলোর বার্তা প্রধান ও সম্পাদকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীতে কেউ শতভাগ নির্ভুল কাজ করতে পারে না। সরকারেরও দেশ পরিচালনায় সাফল্যের পাশাপাশি কিছু ভুলত্রুটি থাকতে পারে। এ কারণে শুধু ভুলত্রুটি নয়, সাফল্যটাও তুলে ধরতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে বেসরকারি টেলিভিশনের যাত্রা শুরু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। ১৯৯৬ সালে সরকার গঠন করার পর তার হাত দিয়ে প্রথমে একুশে টিভি ও পরে এটিএন বাংলা, চ্যানেল আই’র যাত্রা শুরু হয়। সেই ধারাবাহিকতায় এখন পর্যন্ত ৩৬টি বেসরকারি টেলিভিশন সম্প্রচারে আছে। আর কয়েকটি আসবে।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে গত ১৪ বছরে বেসরকারি টেলিভিশন, রেডিও, পত্রিকা এবং অনলাইন সংবাদ পোর্টাল ইতিবাচকভাবে বৃদ্ধি পেয়েছে। মেধাবীরা কাজের সুযোগ পেয়েছেন। প্রাইভেট টেলিভিশন ১০টি থেকে ৩৬টি, দৈনিক পত্রিকা সাড়ে ৪০০ থেকে সাড়ে ১২০০, হাজার হাজার অনলাইন পোর্টাল হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিশ্ব পরিস্থিতি, যুদ্ধ ও করোনা পরিস্থিতির মধ্যেও বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশের অর্থনীতিকে চাঙ্গা রেখেছেন। আমাদের জিডিপিও বাড়ছে। ২০০৯ সালে জিডিপির আকার ছিল ৭৬-৮০ বিলিয়ন ডলার, এখন তা প্রায় ৫০০ বিলিয়ন ডলার। মাথাপিছু আয় ছিল ৬০০ ডলার, এখন ২ হাজার ৮৮৪ ডলার। বিশ্বের গণমাধ্যমে আমাদের প্রশংসা হচ্ছে, দেশের গণমাধ্যমেও এগুলো থাকতে হবে।

Place your advertisement here
Place your advertisement here