• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

রমজান মাসকে ঘিরে নতুন কৌশল ফেঁদেছে বিএনপি!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রমজান মাসকে ঘিরে নতুন কৌশল ফেঁদেছে বিএনপি। এ কৌশলের নাম ‘ইফতার রাজনীতি’। গোপন সূত্রে জানা গেছে, রমজান ও ঈদ-আনন্দকে পুঁজি করে জনগণের ধর্মীয় অনুভূতি নিয়ে খেলতে চাচ্ছে তারা।
গোপন সূত্রে জানা গেছে, লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরামর্শ দিয়েছেন ঈদের মধ্যে সারাদেশে বড় ধরনের নাশকতা সৃষ্টি করতে। সেই পরামর্শ বাস্তবায়নের পরিকল্পনা করতেই নতুন এ কৌশল অবলম্বন করছে দলটি।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, দীর্ঘদিন ধরে চলমান যুগপৎ আন্দোলনসহ নানা কর্মসূচিতে সারাদেশে বেশ কিছু সহিংসতার ঘটনা ঘটেছে। এতে জানমালের ক্ষয়ক্ষতির পাশাপাশি ভোগান্তি পোহাতে হয়েছে জনগণকে। ফলে বিএনপির জনসমর্থন ফিরে পাওয়ার পথ থেকে আরো দূরে সরে গেছে। গত ১০ ডিসেম্বর রাজধানীতে বিশাল সমাবেশের ঘোষণা দিয়ে ব্যর্থ হয়েছে তারা। এবার রমজানে ‘ইফতার রাজনীতি’ কৌশল অবলম্বন করে আবারো জনসমাগম ঘটিয়ে সরকার পতনের ঘোষণা দিয়েছে দলটি।

অতীতের অপকর্মের কারণে দেশের জনগণ বিএনপিকে ত্যাগ করেছে। এ কারণে ১০ ডিসেম্বর জনগণ তাদের আহ্বানে সাড়া দেয়নি। আগামীতেও জনসমর্থন ফিরে পাবে না বিএনপি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সাবেক এক নেতা বলেন, বিএনপি ক্ষমতায় থাকতেও জনগণের প্রতি অন্যায়-অবিচার করেছে। ক্ষমতা হারিয়েও দেশব্যাপী নাশকতা-অগ্নিসন্ত্রাস চালিয়ে মানুষ মেরেছে। ফলে রাজপথেই হোক কিংবা চার দেয়ালের ভেতর, কোনো কৌশলই কাজে আসবে না। জনগণ আর কোনোদিন বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, সরকারের পতন ঘটাতে নতুন কৌশল অবলম্বন করতে যাচ্ছে বিএনপি। রমজান ও ইফতারকে পুঁজি করে জনগণের ধর্মীয় অনুভূতি নিয়ে খেলতে চাচ্ছে তারা। তবে দেশের জনগণ এখন পুরো সচেতন। ফলে বিএনপির পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন অপূর্ণই থেকে যাবে।

Place your advertisement here
Place your advertisement here