• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

ছাত্রলীগের নামে অপকর্ম করলে ক্ষমা নেই: ছাত্রলীগ সম্পাদক ইনান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেছেন, ছাত্রলীগ শিক্ষার্থীদের অধিকার আদায়ের সংগঠন। ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ অপকর্ম, অপচেষ্টা, অপতৎপরতা করলে ক্ষমা করা হবে না। 

তিনি বলেন, ছাত্রলীগ র‍্যাগিং বা শিক্ষার্থী নির্যাতনে বিশ্বাস করে না। ছাত্রলীগ শিক্ষার্থীদের সুখ-দুঃখ, হাসি-কান্না, মিলন-বিরহে সার্বক্ষণিক পাশে থাকা সংগঠন। শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের যে আবেদন সেটিও অত্যন্ত প্রবল।

বুধবার (১ মার্চ ) দুপুরে ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি) আবাসিক হলে শিক্ষার্থী ফুলপরীকে নির্যাতনের ঘটনায় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ নেতা-কর্মীকে বহিষ্কারের পর এ মন্তব্য করেন তিনি। 

শেখ ইনান আরও বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ র‍্যাগিং, টিজিং, বুলিং, সেক্সুয়াল হ্যারেজমেন্টের মতো হেয় প্রতিপন্নতার কাজে কোনোভাবে যুক্ত হওয়ার চেষ্টা করলে বাংলাদেশ ছাত্রলীগ তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবে।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইবি ছাত্রী নির্যাতনের ঘটনায় ৫ শিক্ষার্থীকে বহিষ্কারের এ সিদ্ধান্ত জানায় ছাত্রলীগ।

বহিষ্কৃতরা হলেন সানজিদা চৌধুরী অন্তরা, তাবাসসুম ইসলাম, হালিমা খাতুন ঊর্মি, ইসরাত জাহান মিম ও মোয়াবিয়া জাহান। তাদের মধ্যে অন্তরা ইবি শাখা ছাত্রলীগের সহসভাপতি বাকিরা কর্মী হিসেবে সংগঠনের সঙ্গে জড়িত। 

অপরদিকে, ইবির দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতন ও ভিডিও ধারণের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ জনকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে হলের প্রভোস্টকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here