• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

`বিএনপি বুঝেছে দেশের অগ্রযাত্রা থামানো যাবে না`

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বাংলাদেশে এখন যে রিজার্ভ আছে তা অনায়াশে ছয় মাসের বেশি আমদানি ব্যয় মিঠানো সম্ভব। এই অবস্থায় বিএনপি বুঝতে পেরেছে, বাংলাদেশর অগ্রযাত্রা থামানো যাবে না। শনিবার বিকেলে নগরের লালদিঘী এলাকায় জেলা পরিষদ চত্বরে বিএনপি জামায়তের অরাজকতা ও নাশকতা বিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

আ জ ম নাছির উদ্দিন বলেন, বিএনপির জন্মই বন্দুকের নলের মাধ্যমে। অবৈধ ক্ষমতা দখল করার পর তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিল।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা হলো অসাম্প্রদায়িক বাংলাদেশ এবং সমতা-সম্প্রীতি ও অর্থনৈতিক মুক্তি। আগামী নির্বাচন পর্যন্ত আমরা রাজপথেই থাকবো। জনগণের জানমাল রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশে থাকবো।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না তখন শত প্রতিকূলতার মধ্যেও জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ছিল। আওয়ামী লীগ এখন ক্ষমতায়। আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ তাই অরাজকতার বিরুদ্ধে আওয়ামী লীগ রাজপথে আছে জনগণের জানমালের নিরাপত্তায়।

তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার জন্য অতীতেও বহু ষড়যন্ত্র হয়েছে। কিন্তু ষড়যন্ত্র সাময়িক সফল হলেও তার স্থায়িত্ব ছিল না। জনগণই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে রাজপথে প্রতিরোধ করেছে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগেরসহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা সফর আলী, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ ও শফিক আদনান প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here