• শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৩ রবিউস সানি ১৪৪৬

Find us in facebook

রংপুরে দিনভর রাজপথ দখলে ছিল ছাত্রলীগের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জুলাই ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরে ছাত্রলীগের তিনটি শাখার সমন্বিত বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থানের কারণে আন্দোলনে নামতে পারেনি সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বিকেলে মুক্তিযুদ্ধকে কটাক্ষ, একাত্তরের ঘৃণিত গণহত্যাকারী রাজাকারদের প্রতি সাফাই ও আন্দোলনের নামে অস্থিতিশীল পরিবেশ তৈরীর প্রতিবাদে বিক্ষোভের ডাক দেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বিকেল সাড়ে ৪ টার দিকে ক্যাম্পাস থেকে মিছিল বের করে তারা। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে পার্কের মোড়ে জেলা ও মহানগর ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী অবস্থান করছিল। 

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মিছিলের সাথে জেলা ও মহানগর ছাত্রলীগ একত্রিত হয়ে পার্কের মোড়, বিশ্ববিদ্যালয় গেট, মর্ডাণ মোড় এলাকায় বিক্ষোভ করে। ছাত্রলীগের বিক্ষোভের মুখে রাজপথে নামতে পারেনি কোটা বিরোদী আন্দোলনকারিরা। 

এরপর বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে সড়ক অবরোধ করে অবস্থান করে বিক্ষোভ সমাবেশ করে ছাত্রলীগ। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ, মহানগর ছাত্রলীগের সভাপতি শাহজাহানুর রহমান সৌরভসহ অন্যরা। 

এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় গেটের সামনে অবস্থান করে। এদিকে কোটা পদ্ধতি সংস্কার নিয়ে আন্দোলনকারী কিছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় গেটের সামনে অবস্থান করলেও ছাত্রলীগের অবস্থানের কারণে তারা সংগঠিত হয়ে বিক্ষোভ করতে পারেনি। এভাবেই চলে সন্ধা পর্যন্ত। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাইরে মেসে থাকা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থান করায় বিশ্ববিদালয়ের সামনে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। 

Place your advertisement here
Place your advertisement here