• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

অনিয়মকে নিয়ম বানিয়েছেন কান্দি ইউনিয়নের মিঠু, ঝাড়ু মিছিল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আতাউর রহমান মিঠুর অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, হয়রানি ও গ্রাহককে মারধরের প্রতিবাদে ঝাড়ু মিছিল ও মানববন্ধন সমাবেশ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। 

এ সময় সমাবেশ থেকে অবিলম্বে অভিযুক্ত আতাউর রহমান মিঠুর সকল অনিয়ম-দুর্নীতি তদন্তসহ অপসারণে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কান্দি ইউনিয়নের মাঝিপাড়া বাজারে এ মানববন্ধন সমাবেশের আয়োজন করা হয়। এর আগে বিক্ষুদ্ধ এলাকাবাসী ঝাড়ু মিছিল বের করেন।

মিছিলটি বাজারের আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। এতে গ্রামের অন্তত দুই শতাধিক নারী-পুরুষ অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, কান্দি ইউনিয়ন ডিজিটাল সেন্টারে সেবার চেয়ে হয়রানি বেশি হচ্ছে। নানাভাবে গ্রাহককে হয়রানি ও সার্ভার ডাউনসহ অন্য জটিলতার কথা বলে উদ্যোক্তা আতাউর রহমান মিঠু মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন।

তার সহকারী হিসেবে নিজের স্ত্রী থাকলেও কখনো তিনি ডিজিটাল সেন্টারে আসেন না।

তারা আরো বলেন, গত কয়েক বছর ধরে ডিজিটাল সেন্টারটি চলছে মাঝিপাড়া বাজারের একটি ভাড়া দোকানে। ফলে তিনি অনিয়মকে নিয়মে পরিণত করছেন। গতকাল রবিবার সেবা নিতে গেলে রণজিৎ চন্দ্র সরকার নামে এক গ্রাহককে মারধর করার পাশাপাশি অশ্লীল ভাষায় গালাগাল করেন আতাউর রহমান মিঠু।

এ ঘটনার গ্রামবাসী বিক্ষুদ্ধ হয়ে উঠেছেন।

বক্তারা অভিযোগ করে বলেন, শুধু তাই নয়, টাকা না দিলে জন্ম নিবন্ধনে হয়রানি করেন মিঠু। দাম্ভিকতা দেখিয়ে তিনি ভুক্তভোগীদের বলেন, স্বয়ং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আসলেও জন্ম নিবন্ধন হবে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাইফুল ইসলাম খাঁন ইকবাল, কান্দি আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কৃষ্ণ কুমার মিশ্র, ছাত্রলীগ নেতা মনিরুল ইসলাম দুখু, ইউনিয়ন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মধূসূদন চন্দ্র বর্মন, প্রেমানন্দ দাসসহ অনেকে।

এসব অভিযোগের ব্যাপারে জানতে উদ্যোক্তা আতাউর রহমান মিঠুর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল বলেন, এটি সামান্য বিষয়। আমি মীমাংসা করে দিতে চেয়েছিলাম কিন্তু তারা মানেন না। একটি মহলের ইন্ধনে ঘটনাটিকে ইস্যু হিসেবে দাঁড় করাতে চাইছে আরেকটি পক্ষ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন বলেন, এ ধরনের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here