• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

নিজ গ্রামে বিনামূল্যে অর্ধশত রোগী দেখলেন চিকিৎসক বাঁধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুলাই ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগাছায় বিনামূল্যে অর্ধশত রোগীকে চিকিৎসা পরামর্শ সেবা দেওয়া হয়েছে। শুক্রবার (২১ জুলাই) দুপুরে উপজেলার কারবালা ঈদগাহ্ সংলগ্ন একটি হোমিও সেন্টারে দিনব্যাপী চিকিৎসাসেবা প্রদান করেন ডা. মো. মাহফুজার রহমান বাঁধন। স্বেচ্ছাসেবী সংগঠন আল কুরআন লার্নিং অ্যান্ড ইনফরমেশন সেন্টার সেবামূলক এই কার্যক্রমের আয়োজন করে।

চিকিৎসাপত্রসহ বিনামূল্যে পরামর্শ সেবা নিতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে বয়স্ক নারীদের পাশাপাশি শিশুরাও আসেন। তাদের মধ্যে ইছাতন বেগম বলেন, ‘আল্লাহর রহমতে কোনো টাকা-পাইসা ছাড়া ডাক্তার দেকানু। ডাক্তার সাব খুব ভালো মানুষ। কি কি ওষুধ খাওয়া নাগবে, তাক নেকি দিচে।’ 

কৃতজ্ঞতা ও উচ্ছ্বাস প্রকাশ করে আমিনা খাতুন ও রাবেয়া বেগম জানান, খুব ভালো উদ্যোগ। গ্রামের ছেলে চিকিৎসক হয়ে শত ব্যস্ততার মধ্যেও আমাদেরকে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দিয়েছেন। আমরা গ্রামের মানুষজন ডা. মাহফুজারের কাছে কৃতজ্ঞ থাকব।

একই অনুভূতি প্রকাশ করেন আয়েশা, সালেহা, নূরজাহান বেগমসহ আরও অনেকে। আগামীতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান তারা।

জানা গেছে, পীরগাছা উপজেলার বাসিন্দা ডা. মো. মাহফুজার রহমান বাঁধন ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিএমইউ (আল্ট্রা) সম্পন্ন করেন। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজে ডিসিএইচ কোর্সে অধ্যয়নরত আছেন।

বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান প্রসঙ্গে ডা. মো. মাহফুজার রহমান বাঁধন বলেন, আমার জন্মস্থান পীরগাছা। এখানকার মানুষের প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। তাদের প্রতি ভালোবাসা আর দায়িত্ববোধের জায়গা থেকে আমি বিনামূল্যে এই মেডিকেল ক্যাম্প করেছি। যারা সেবা নিতে এসেছিলেন তাদের বেশির ভাগই পেটব্যথা, জ্বর, হাড়ের ব্যথা, কোমরের ব্যথা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভুগছিলেন। তাদেরকে বিনামূল্যে চিকিৎসাপত্রসহ পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে আয়োজক সংগঠক আল-কুরআন লার্নিং অ্যান্ড ইনফরমেশন সেন্টারের সভাপতি আবুল হোসেন বলেন, আমাদের সংগঠনের আয়োজনে বিনামূল্যে অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে গ্রামের সব শ্রেণির মানুষকে সেবা দেওয়া হয়েছে। আমরা এ ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো। শুধু চিকিৎসাসেবা নয়, বিনামূল্যে কুরআন শেখানোর ব্যবস্থা করা হয়েছে। দুস্থ মানবতার সেবায় আমরা কাজ করার চেষ্টা করছি। এরপর সংগঠনের উদ্যোগে অসচ্ছলদের বিনা সুদে ঋণ প্রদান করা হবে বলেও জানান এই সংগঠক।

এ সময় উপস্থিত ছিলেন আল কুরআন লার্নিং অ্যান্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক আসাদুজ্জামান আল-আমিন ও শফিকুল ইসলামসহ আরও অনেকে।

Place your advertisement here
Place your advertisement here