• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

চীনের মাইক্রোসফট কোম্পানিতে চাকরি পেলেন পীরগাছার শাকিল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুলাই ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নানা প্রতিবন্ধকতার মধ্যে গ্রামে বেড়ে ওঠা যুবক তার মেধা ও শ্রম দিয়ে গড়েছেন নিজের উজ্জল ভবিষ্যৎ। তিনি ঢাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে আইটি অফিসার, সাপোর্ট ইঞ্জিনিয়ার, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার ও নেটওয়ার্ক অ্যান্ড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে কাজ করেছেন বেশ কয়েক বছর ধরে। এবার দেশের গণ্ডি পেরিয়ে পা রাখতে চলছেন বিদেশেও। চায়না সাংহাইয়ের এক নামি কোম্পানিতে মাইক্রোসফট’র টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়েছেন তিনি।

বলছি রংপুরের পীরগাছার উপজেলার অন্নদানগর ইউনিয়নের প্রতাপ জয়সেন গ্রামের রফিকুল ইসলাম ও সাহেরা বেগম দম্পতির ছেলে শাকিল হোসেনের কথা।

শাকিল উচ্চতর ডিগ্রি অর্জন শেষে ২০১৭ থেকে এ বছরের জুন পর্যন্ত ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতার সঙ্গে চাকরি করেছেন। এবার তিনি নিজের যোগ্যতায় বিদেশের নামী কোম্পানিতে চাকরি পেলেন। ছেলের এমন সাফল্যে খুশি তার বাবা-মা। একই সঙ্গে নানা প্রতিবন্ধকতার মধ্যেও এমন সাফল্যে পাওয়ায় শাকিলকে নিয়ে গর্ববোধ করছেন তার শিক্ষক, সহপাঠী ও গ্রামবাসী।

ছেলের নতুন চাকরির খবরে খুশি রফিকুল ইসলাম বলেন, আমার ছেলের জেদ ছিল সে বড় হবে, মানুষের মতো মানুষ হবে। আল্লাহর রহমতে দেশে কয়েকটি ভালো প্রতিষ্ঠানে চাকরি করেছে। এবার চীনে যাচ্ছে, এটা আমাদের সবার জন্য ভালো খবর। সে (শাকিল) যেন দেশের সুনামের সাথে নিজের দক্ষতা ও যোগ্যতার প্রমাণ দিতে পারে সেজন্য দোয়া করছি।

শাকিল হোসেন জানান, এ বছরের জানুয়ারিতে সাংহাই উইকরিসফট থেকে মাইক্রোসফটের টেকনিকাল সাপোর্ট ইঞ্জিনিয়ার হিসেবে তিনি চাকরির সুযোগ পেয়েছেন। এরপর বিভিন্ন পরীক্ষার মধ্যে দিয়ে মার্চ মাসে চাকরির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। অল্প কিছুদিনের মধ্যেই চাকরিতে যোগদান করবেন।

অন্নদানগর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বলেন, এটা আমাদের গ্রামের মানুষের জন্য গর্বের। শাকিল এই ইউনিয়নের ছেলে-মেয়েদের জন্য অনুপ্রেরণা। আমরা সবসময়ই তার সাফল্য কামনা করছি।

Place your advertisement here
Place your advertisement here