• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

এবার হিরোশিমার গল্প বলবেন জেমস ক্যামেরন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

হলিউডের কিংবদন্তি নির্মাতা জেমস ক্যামেরন। তিনি ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’-এর মতো কালজয়ী সিনেমা নির্মাণ করে চলচ্চিত্র ইতিহাসের অংশ হয়ে আছেন। আর এবার ইতিহাসেরই এক ভয়াবহ অধ্যায় পর্দায় ফুটিতে তুলতে যাচ্ছেন এই পরিচালক। এবার তার প্লট জাপানের হিরোশিমা।দ্য হলিউড রিপোর্টারের প্রতিবেদন অনুসারে, নতুন সিনেমার পরিকল্পনা করেছেন জেমস ক্যামেরন। সিনেমার জন্য কিনেছেন একটি বইয়ের স্বত্ব। চার্লস পেলেগ্রিনোর ‘ঘোস্টস অব হিরোশিমা’র স্বত্ব কিনলেন ক্যামেরন। মজার ব্যাপার হলো, বইটি এখনো প্রকাশ হয়নি।

২০২৫ সালের আগস্টে প্রকাশ হবে এটি। হিরোশিমায় বোমা হামলার ৮০ বছর পূর্তি উপলক্ষে বইটি প্রকাশ করা হচ্ছে। জানা গেছে, বই থেকে এই সিনেমা নির্মাণ করছেন না তিনি। গল্প সাজানোর ক্ষেত্রে সাহায্য নিচ্ছেন আরো দুটি বইয়ের।

একই লেখকের ‘ঘোস্টস’ ও ২০১৫ সালে প্রকাশিত ‘লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’ থেকে সাহায্য নেয়া হবে। আর সিনেমার নাম দেয়া হচ্ছে দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা। এ সিনেমায় দেখানো হবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের জাপানের অবস্থা। বিশেষত, বোমা হামলার পর হিরোশিমার যা হয়েছিল তাকেই বেশি গুরুত্ব দেয়া হবে। তবে সিনেমার মূল বিষয় হবে বোমা হামলার পর বেঁচে যাওয়া মানুষ।

কেননা হিরোশিমা নাগাসাকিতে বোমা হামলায় যারা মারা গিয়েছিলেন, তারা একরকম বেঁচে গিয়েছিলেন। জীবিত যারা ছিলেন তাদের বহন করতে হয়েছিল মরণ যন্ত্রণা।

সিনেমাটির ঘোষণা আসার পর থেকেই দর্শকদের উন্মাদনা তুঙ্গে। কারণ এ সিনেমার মধ্য দিয়ে ক্যামেরন ফিরছেন নতুন করে। ১৯৯৭ সালের পর থেকে ক্যামেরন ব্যস্ত ছিলেন ‘অ্যাভাটার’ নিয়ে। এবার নতুন গল্পে মন দেবেন এই নির্মাতা, সেটিও হিরোশিমার মতো ঐতিহাসিক প্রেক্ষাপটকে ঘিরে। তবে সিনেমাটি নিয়ে এখনো বেশি কিছু জানাননি ক্যামেরন। কবে কাজ শুরু করবেন সে বিষয়টিও অনিশ্চিত। তবে হলিউডভিত্তিক বেশকিছু গণমাধ্যম জানিয়েছে প্রকাশিত বই দুটো নিয়ে কাজ শুরু করেছেন ক্যামেরন। নতুন বইটি ২০২৫ সালে প্রকাশ হওয়ার পর তিনি সিনেমার মুল কাজ শুরু করবেন।

Place your advertisement here
Place your advertisement here