• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

বেরোবিতে সাপ ও মশার উপদ্রব রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জুন ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসের পরিবেশ সুন্দর রাখা, সাপ ও মশাসহ বিষাক্ত পোকা-মাকড়ের উপদ্রব রোধ, নিরাপদ কর্মপরিবেশ রক্ষায় পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম এবং সাম্প্রতিক সময়ে রাসেলস ভাইপার বিষয়ে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য সকলকে আন্তরিক হতে হবে। এই ধরনের কার্যক্রম শুধুমাত্র আনুষ্ঠানিকতার মধ্যে না রেখে পুরো ক্যাম্পাসের পরিবেশ সুন্দর এবং চলাচলে নিরাপদ রাখার জন্য ধারাবাহিকভাবে পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ অব্যহত রাখতে হবে। ক্যাম্পাসে মশাসহ ক্ষতিকর পোকা-মাকড়ের বিস্তার রোধ এবং পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে সচেতনতা বৃদ্ধির জন্য আগামীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সকল অংশীজনের অংশগ্রহণে এ ধরনের আয়োজন করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন উপাচার্য।

এ সময় সংক্ষিপ্ত আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক এ.টি.জি.এম. গোলাম ফিরোজ  এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ফোকাল পয়েন্ট ও উপ-পরিচালক (বাজেট) খন্দকার আশরাফুল আলম। বিশ্ববিদ্যালয়ের নৈতিকতা কমিটি কর্তৃক আয়োজিত এই পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে ক্যাফেটেরিয়ার পরিচালক উমর ফারুক, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মো. ওসমান গনি তালুকদারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে ক্যাম্পাসে সচেতনতামূলক একটি র‌্যালি অনুষ্ঠিত হয়।

Place your advertisement here
Place your advertisement here