• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

হাবিপ্রবিতে ‘ইইই ডে’ পালিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ‘ইইই ডে-২০২৩’ পালিত হয়েছে।
১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। 

দিনটি উপলক্ষে ইইই বিভাগের চেয়ারম্যান এবং ইইই ক্লাবের সভাপতি, অধ্যাপক ড. জামিল সুলতান এর সভাপতিত্বে সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। 
এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ, হাবিপ্রবি) অধ্যাপক ড. ইমরান পারভেজ, সিএসই অনুষদের শিক্ষকগণ এবং বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ ভবনের সামনে থেকে শুরু করে মূল সড়ক এবং প্রধান ফটক প্রদক্ষিণ করে টিএসসি এর সামনে এসে শেষ হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নেন্স, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এই চারটি বিষয়ে উদ্ভাবনী ভূমিকা রাখবে হাবিপ্রবির ইইই বিভাগ।’

অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. জামিল সুলতান তার সমাপনী বক্তব্যে বলেন, যেকোনো ভালো কাজের ফলাফল একদিন পাওয়া যাবে। তোমাদের এই উদ্ভাবনী জ্ঞান হোক তোমাদের ভবিষ্যৎ বিনির্মাণের পাথেয়। বক্তব্য শেষে তিনি আলোচনা সভার সমাপ্তি এবং এক্সিবিশন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

দিবসকে কেন্দ্র করে এক্সিবিশন প্রদর্শন করা হয় যেখানে অংশ পায় রোবো সকার, লাইন ফলোয়িং রোবট, অন্যান্য প্রজেক্ট শোকেশিং এন্ড প্রেজেন্টেশন। এছাড়াও আন্ত বিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার (লুডু এবং রুবিক্স কিউব) আয়োজন করা হয় এবং এলামনাই চা আড্ডার আয়োজন করা হয় ইইই ক্লাবের পক্ষ থেকে।

Place your advertisement here
Place your advertisement here