• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

মেট্রোরেলে রেকর্ড: ১৮ দিনেই ছাড়ালো প্রথম ৬ মাসের আয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

মেট্রোরেল যাত্রী পরিবহন শুরু করে ২০২২ সালের ২৯ ডিসেম্বর। যাত্রী পরিবহন শুরুর পর প্রথম ৬ মাসে আয় হয়েছিল ১৮ কোটি টাকা। আর চলতি মাসের প্রথম ১৮ দিনে আয় হয়েছে ২০ কোটি টাকা। অর্থাৎ, মাত্র ১৮ দিনেই প্রথম ৬ মাসের আয় অতিক্রমের রেকর্ড গড়লো অত্যাধুনিক ও দ্রুতগতির এ গণপরিবহন।গত ১৯ সেপ্টেম্বর ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি মোহাম্মদ আবদুর রউফ জানিয়েছেন, চলতি মাসের ১৮ দিনে যাত্রী পরিবহন হয়েছে ৪ কোটি ৪০ লাখ ৯ হাজার ৯ জন। আর যাত্রীদের টিকিট বাবদ আয় হয়েছে ২০ কোটি ৬৭ লাখ ৩ হাজার ৫৫১ টাকা। সেই হিসাবে দৈনিক গড়ে ২৩ লাখ ১৬ হাজার ২৬৪ জন যাত্রী যাতায়াত করেছেন। এতে দৈনিক আয় হয়েছে গড়ে ১ কোটি ৮ লাখ ৭৯ হাজার ১৩৪ টাকা।

এর আগে, চলতি বছরের ৪ মার্চ জাতীয় সংসদে সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, অডিট ফার্মের নিরীক্ষা করা ২০২২-২৩ অর্থবছরের চূড়ান্ত হিসাব অনুযায়ী জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত প্রথম ৬ মাসে মেট্রোরেলের মোট আয় ১৮ কোটি ২৮ লাখ ৬ হাজার ৫১৪ টাকা।

বর্তমানে সপ্তাহে ৬ দিন মেট্রোরেল সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত নিয়মিত চলাচল করে। উত্তরা থেকে প্রথম ট্রেন ছাড়ে সকাল ৭টা ১০ মিনিট এবং শেষ ট্রেন ছাড়ে রাত ৯টায়। অন্যদিকে মতিঝিল থেকে প্রথম ট্রেন ছাড়ে সকাল সাড়ে ৭টায় এবং শেষ ট্রেন ছাড়ে রাত ৯টা ৪০ মিনিটে।

এছাড়া শুক্রবার উত্তরা থেকে প্রথম ট্রেন ছাড়ে দুপুর সাড়ে ৩টায় এবং শেষ ট্রেন ছাড়ে রাত ৯টায়। অন্যদিকে মতিঝিল থেকে প্রথম ট্রেন ছাড়ে দুপুর ৩টা ৫০ মিনিটে এবং শেষ ট্রেন ছাড়ে রাত ৯টা ৪০ মিনিটে।

এমআরটি পাস ও র‌্যাপিড পাস ব্যবহারকারী ছাড়া যাত্রীরা সকাল ৭টা ২০ মিনিট থেকে রাত ৮টা ৫০ মিনিট পর্যন্ত টিকিট ক্রয় করে মেট্রোরেলে ভ্রমণ করতে পারেন। এই সময়ের আগে ও পরে সব স্টেশনের টিকিট বিক্রির কাউন্টার ও ভেন্ডিং মেশিন বন্ধ থাকে।

উদ্বোধনের পর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের চালু করা হয়েছিল। পরের বছর অর্থাৎ ২০২৩ সালের ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশও চালু করা হয়।

Place your advertisement here
Place your advertisement here