• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করার আহ্বান মুক্তিযুদ্ধমন্ত্রীর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ হৃদয়ে ধারণ করে দেশের উন্নয়নে কাজ করতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার রাজধানীর অফিসার্স ক্লাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২৩ উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

পাকিস্তান আমলে বাঙালিদের প্রতি বিভিন্ন বৈষম্যের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, পাকিস্তান আমলে কোনো বাঙালি কর্মকর্তাকে সচিব, রাষ্ট্রদূত বা উচ্চ কোনো পদ দেওয়া হয়নি। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন না হলে আমরা কেউই বর্তমান অবস্থানে আসতে পারতাম না।

তিনি বলেন, বিএনপি নেতারা দাবি করছেন- পাকিস্তান আমলে নাকি আমরা ভালো ছিলাম। পাকিস্তান আমল কোন সূচকে বর্তমান বাংলাদেশের চেয়ে ভালো ছিল তথ্য উপাত্তসহ প্রমাণ করতে বিএনপির প্রতি  আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, পাকিস্তানি জেনারেলরা পরাজিত হয়ে চলে গেছে, কিন্তু তাদের প্রেতাত্মা স্বাধীনতাবিরোধীরা এদেশে এখনো রয়ে গেছে। স্বাধীনতাবিরোধীরা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তাই সুযোগ পেলেই পাকিস্তানের প্রশংসা করতে কার্পণ্য করে না।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, জনগণ যেন যথাযথ সেবা পায়, সেদিকে সরকারি কর্মচারীদের লক্ষ্য রাখতে হবে। এ জন্য তাদেরকে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

নৌপরিবহণ সচিব ও অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। মুখ্য আলোচক হিসেবে বক্তৃতা করেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার। এছাড়া অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের মহাসচিব এস এম আলম বক্তব্য রাখেন।

Place your advertisement here
Place your advertisement here