• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

মানুষ আমাদের নিরাপত্তার প্রতীক মনে করে: র‍্যাব ডিজি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

র‌্যাব ডি‌জি এম খুরশীদ হোসেন বলেছেন, র‌্যাবের মূলমন্ত্র হলো বাংলাদেশ আমার অহংকার। এই মূলতন্ত্র আমরা ধারণ করি, লালন করি, পালন করি। আমরা দেশের মানুষের জন্য কাজ করি। এজন্য র‌্যাবের প্রতি মানুষের আস্থা ও ভালোবাসা আছে। মানুষ র‌্যাবকে নিরাপত্তার প্রতীক মনে করে। রোববার র‍্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মত‌বি‌নিময় সভায় এ কথা বলেন তিনি।

র‍্যাব ডিজি বলেন, র‌্যাব এলিট ফোর্স। সমস্ত বাহিনী থেকে চৌকস সদস্যদের নিয়ে র‌্যাব গঠন করা হয়েছে। আমরা অপশক্তি, সন্ত্রাসী, জঙ্গি, মাদক কারবারিদের কাছে আতঙ্কের প্রতীক হিসেবে আত্মপ্রকাশ করতে চাই।

তি‌নি আরো ব‌লেন, বান্দরবানে নতুন গজিয়ে ওঠা সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট তথা কেএনএফ পাহাড়ি অঞ্চলের মানুষের শান্তি নষ্ট করতে পারবে না। পাহাড়কে যারাই অশান্ত করার চেষ্টা করুক না কেন র‍্যাবের সামনে টিকে থাকতে পারবে না। কেএনএফ কিংবা নতুন জঙ্গি সংগঠন- যেই হোক, তাদের বিরুদ্ধে যা করা দরকার আমরা তাই করব।

এম খুরশীদ হো‌সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছেন। সেই পরিপ্রেক্ষিতে র‌্যাবও স্মার্ট বাহিনী হিসেবে কাজ করবে। এজন্য আমরা দেশবাসীর সহযোগিতা চাই। স্মার্ট বাহিনী হিসেবে র‌্যাব যেকোনো নিরাপত্তা, মাদক ও জঙ্গিবিরোধী অভিযান এবং জাতীয় গুরুত্বপূর্ণ দুর্যোগে মানুষের পাশে থেকে কাজ করে যাবে।

র‌্যাব ডিজি আরো বলেন, কক্সবাজারে রোহিঙ্গাদের অপরাধ একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে। আমরা অচিরেই ক্যাম্পগুলোতে যৌথ অভিযান পরিচালনা করবো। কাউকে আমাদের দেশের অভ্যন্তরে অরাজকতা তৈরির সুযোগ দেওয়া হবে না।

র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণকে অভিনন্দন জানান ডিজি এম খুরশীদ হো‌সেন।

Place your advertisement here
Place your advertisement here