• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

বঙ্গবন্ধুর জন্মদিনে পথশিশুদের মেট্রোরেল ভ্রমণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নীল রঙের টি-শার্ট ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত লাল-সবুজ রঙের টুপি পরে মেট্রোরেল ভ্রমণ করেছে পথশিশুরা। সে সময় গান ও জন্মদিনের স্লোগানের মধ্য দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তারা।

শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগে ৬০ জন পথশিশু মেট্রোরেল ভ্রমণ করে। এ সময় তেজগাঁও সরকারি শিশু পরিবার থেকে ৩০ জন মেয়েশিশু ও মিরপুর সরকারি শিশু পরিবার থেকে ৩০ জন ছেলেশিশু উপস্থিত ছিল। 

সকালে মেট্রোস্টেশন শিশুদের উদ্দীপনায় ভরপুর ছিল। সকাল ৯টার দিকে বিআরটিসির ছাদখোলা বাসে করে আগারগাঁও স্টেশনে এসে পৌঁছায় শিশুরা। সে সময় ছেলেদের পরনে ছিল লাল পাঞ্জাবি আর মেয়েদের পরনে লাল সালোয়ার-কামিজ। তার ওপর সবার নীল কালারের টি-শার্ট। মাথায় বঙ্গবন্ধুর ছবি সম্বলিত লাল-সবুজ রঙের টুপি। প্রত্যেকের হাতে নানা রঙের প্ল্যাকার্ড। প্ল্যাকার্ডে বঙ্গবন্ধুর ছবি ও লেখা শুভ জন্মদিন বঙ্গবন্ধু। বাদ্যযন্ত্র বাজিয়ে তারা মেট্রোস্টেশনে প্রবেশ করে। 

মেট্রোস্টেশনে প্রবেশের পর লাইন ধরে কার্ড নেয় শিশুরা। তারপর নিজের কার্ড নিজে পাঞ্চ করে স্টেশনের প্ল্যাটফর্মে যায় সবাই। 

মেট্রোরেলে প্রবেশ করে নানা ধরনের দেশাত্মবোধক গান ও জন্মদিনের স্লোগান দিতে দিতে মেট্রোরেল ভ্রমণ করে শিশুরা। আগারগাঁও থেকেই উত্তরা উত্তর স্টেশনে পৌঁছে আবার বিআরটিসি বাসে করে মেট্রোরেলের প্রদর্শনী ও তথ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় শিশুদের। সেখানে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়।

তেজগাঁও সরকারি শিশু পরিবার থেকে এসেছে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান। ইসরাত বলে, অনেক ভালো লাগছে। এই প্রথম উঠছি। কাল রাত থেকে খুব আনন্দে ছিলাম ট্রেনে উঠবো বলে।

ট্রেনে উঠেই ফুর্তিতে মেতে ওঠে মিরপুর সরকারি শিশু পরিবার থেকে আসা আরাফাত, সাজ্জাদ, ফারুক ও জাহিদ। তাদের আনন্দ যেন সব আনন্দকে হারিয়ে দেয়। অষ্টম শ্রেণির শিক্ষার্থী ফারুক বলে, খুবই ভালো লাগছে। আজকে প্রথম উঠলাম। শহরের অনেক কিছু দেখতে পারছি।

শিশুদের আনন্দে আনন্দিত তাদের অভিভাবকরা। তেজগাঁও সরকারি শিশু পরিবারের দায়িত্বে থাকা মেঘলা মিলি বলেন, আজকে বঙ্গবন্ধুর জন্মদিন। জন্মদিন উপলক্ষে যোগাযোগ মন্ত্রণালয় এত সুন্দর আয়োজন করায় তাদের অসংখ্য ধন্যবাদ। আমাদের শিশুরা মেট্রোরেল সম্পর্কে জানতে পারছে। অনেক কিছু দেখছে। তাদের আনন্দে আমরাও আনন্দিত।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আমরা এই আনন্দ আয়োজন করি। আমাদের ৬০ জন শিশু এ আনন্দযাত্রায় শামিল হয়েছে। আমরা এ আয়োজনের মধ্য দিয়ে শিশুদের মেট্রোরেলের অভিজ্ঞতার ছাপ দিতে চেয়েছি। আমরা শিশুদের জানাতে চেয়েছি, আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে পেরেছি।

Place your advertisement here
Place your advertisement here