• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

গত ৫০ বছরে বঙ্গবন্ধুর মতো স্মার্ট লিডার হয়নি: নৌপ্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু একজন স্মার্ট লিডার ছিলেন। গত ৫০ থেকে ৫২ বছরে তার মতো স্মার্ট লিডার হয়নি। তার ২৩ বছরের গণতান্ত্রিক ও স্বাধীনতা আন্দোলন এবং সাড়ে ৩ বছরের রাষ্ট্র পরিচালনার কোনো জায়গায় ভুল নেই।

শুক্রবার ঢাকায় মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে বঙ্গবন্ধুর জন্মদিন’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছাড়া গত ১০৩ বছরে বাংলাদেশ সৃষ্টি করার কোনো নেতা পাইনি। সে সময় অনেকেই ছিলেন, অনেকেই প্রয়াত হয়েছেন। তার চিন্তা, ভাবনা ও দর্শন আমাদের পাথেয়। তিনি সব সময় বাংলার মানুষের জন্য কথা বলেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে অনেক মানুষ কাছ থেকে দেখেনি, অনেকে তার ছবিও দেখেনি অথচ তার দেশপ্রেমের জন্য অনেকে জীবন দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর জন্মদিনকে কাজে লাগাতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে সঠিকভাবে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ করতে চাচ্ছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা শপথ নেই-বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। এক্ষেত্রে নৌপরিবহন মন্ত্রণালয় সহযাত্রীর ভূমিকায় থাকবে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীর, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর মো. নিজামুল হক এবং বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা। বিআইডব্লিউটিএ’র সদস্য (প্রকৌশল) ড. এ কে এম মতিউর রহমান মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।
 

Place your advertisement here
Place your advertisement here