• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় উদ্বুদ্ধের সুপারিশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

এসএসসি ও এইচএসসি পরীক্ষার পরেই শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা অর্জনের বিষয়ে উদ্বুদ্ধ করার ও তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের সুপারিশ করেছে স্থায়ী কমিটি।

বুধবার একাদশ জাতীয় সংসদের নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫৪তম বৈঠকে কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

সভার শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধের সব শহিদ, ১৫ আগস্ট কালো রাত্রিতে শাহাদাৎ বরণকারীদের, কারাগারে শাহাদাতবরণকারী ৪ নেতাসহ সব শহিদদের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সব মুক্তিযোদ্ধার প্রতি সম্মান জানিয়ে সভার কার্যক্রম শুরু হয়।

কমিটি বাংলাদেশ জাতীয় নদী রক্ষা কমিশনকে শক্তিশালীকরণের লক্ষ্যে অতিদ্রুত কমিশনের আইন পরিবর্তন/সংশোধনের ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে।

বৈঠকে বাণিজ্য, খাদ্য, শিল্প, বিদ্যুৎ ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে বিদেশ থেকে আমদানিকৃত পণ্য, খাদ্য শস্য, সার ও জ্বালানি পরিবহনে বিআইডব্লিউটিসির নৌযানের জন্য কোটা সংরক্ষণ করার সুপারিশ করে। এছাড়া নৌপরিবহন অধিদফতরের বাল্কহেডের ডিজাইন পরিবর্তন করার ও সার্ভারের সংখ্যা বৃদ্ধির সুপারিশ করা হয়।

বৈঠকে নৌপরিবহন অধিদফতর ও বাংলাদেশ শিপিং কর্পোরেশনের বর্তমান কার্যক্রম, সমস্যা ও উত্তরণের পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Place your advertisement here
Place your advertisement here