• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন ৭৩ প্রকল্প

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

দীর্ঘ চার বছর পর আজ শনিবার ময়মনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ময়মনসিংহে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। শহরের প্রধান সড়ক থেকে শুরু করে অলিগলি নানান রঙয়ের পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। এ ছাড়া সড়কে অসংখ্য দৃষ্টিনন্দন তোড়ন নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন, আওয়ামী লীগের নেতাকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনী।

মেয়র ইকরামুল হক টিটু বলেন, প্রধানমন্ত্রী এলেই ময়মনসিংহবাসী পায় নানান উন্নয়নের প্রতিশ্রুতি এবং বাস্তবায়নের নিশ্চয়তা। এলাকাবাসী না চাইলেও তিনি সবকিছু দিয়ে দেন। তিনি মানুষের মনের ভাষা বুঝতে পারেন।ইতিমধ্যে প্রধানমন্ত্রী ময়মনসিংহ শিক্ষাবোর্ড, ঢাকা-ময়মনসিংহ চার লেনসহ অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন বলেও জানান তিনি।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম বলেন, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলার সমন্বয়ে ময়মনসিংহ বিভাগ করে দিয়েছে এই সরকার। তবে ময়মনসিংহের চরাঞ্চলের মানুষের বিরোধীতার কারণে বিভাগীয় সদর দফতরের ভবন নির্মাণকাজ এখনও থেমে আছে। তাই মানুষ সুফল পাচ্ছে না।

এহতেশামুল আলম আরও বলেন, ঢাকা-ময়মনসিংহ সড়ক চার লেন হওয়ায় মানুষ সুফল ভোগ করছে। তারা সহজেই কম সময়ে ঢাকায় যাতায়াত করতে পারছেন। এছাড়া ময়মনসিংহে শিক্ষাবোর্ড স্থাপন করায় সহজে সেবা পাচ্ছেন এলাকাবাসী।

ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান বলেন, শনিবার দুপুর ১টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ময়মনসিংহ স্টেডিয়াম মাঠে অবতরণ করবেন। সেখান থেকে সার্কিট হাউসে এসে বিশ্রাম নেয়ার পর প্রধানমন্ত্রী ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ সময় মন্ত্রী, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আওয়ামী লীগ নেতারা উপস্থিত থাকবেন।

শনিবার বিকাল ৩টায় সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ বিভাগীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রীর আগমন ও তার সভাস্থল ঘিরে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী থাকবে। তিন হাজার পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এসএসএফের সঙ্গে সমন্বয় করে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এবারের জনসভায় ১০ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করছেন আওয়াম লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। সরকারপ্রধান আগামীকাল শনিবার ময়মনসিংহের শতাধিক গুরুত্বপূর্ণ স্থাপনার উদ্বোধন করবেন বলে জানিয়েছে জেলা প্রশাসন। সর্বশেষ ২০১৮ সালে ময়মনসিংহে জনসভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

Place your advertisement here
Place your advertisement here