• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসনের প্রতীক: পানিসম্পদ উপমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন ও সুশাসনের প্রতীক। তার নেতৃত্বেই দেশে উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

শুক্রবার শরীয়তপুরের ভেদরগঞ্জের কার্তিকপুর বাজারে সার্বিক উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে বাঙালি জাতির ঋণ কখনো শোধ হওয়ার নয়। বঙ্গবন্ধু আমাদের বাংলা ভাষায় কথা বলার অধিকার প্রতিষ্ঠা করে গেছেন। স্বাধীনতা উপহার দিয়ে গেছেন। মাত্র সাড়ে তিন বছর দেশ সেবার সুযোগ পেয়ে ‘সোনার বাংলা’ গড়ার শক্তিশালী ভিত রচনা করেছেন। ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা না করলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের কাতারে পৌঁছে যেত।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই শেখ হাসিনা প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছেন। এই ১৪ বছরে স্বল্পোন্নত বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন। তিনি উন্নয়নের পাশাপাশি দেশে সুশাসন প্রতিষ্ঠা করেছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিপুল জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষা নিশ্চিত করেছেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকারের গত তিন মেয়াদে দেশে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তা নজিরবিহীন। দেশ-বিদেশে ভিশনারি লিডার হিসেবে শেখ হাসিনার সাফল্য ঈর্ষণীয়। তাই আগামী নির্বাচনেও জনগণ শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে।

এ সময় উপস্থিত ছিলেন- শরীয়তপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, ইউএনও আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম পাইক, চরভাগা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here