• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

‘চরাঞ্চলের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন হয়েছে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের চরাঞ্চলের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন হয়েছে। চরাঞ্চলের স্থায়িত্বশীল উদ্যোগ, জীবনযাত্রা ও অর্থনৈতিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সবসময়ই কাজ করে যাচ্ছেন।

শুক্রবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের চরফতেজংপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, পুরস্কার বিতরণ ও সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে সুজিত রায় নন্দী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর চরাঞ্চলের দুর্গম জনপদে পৌঁছে গেছে বিদ্যুৎ–সংযোগের সুবিধা। চরের অতিদরিদ্র ব্যক্তিদের খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থানসহ সব ধরনের মৌলিক অধিকার নিশ্চিত করেছে বর্তমান সরকার। জননেত্রী শেখ হাসিনাই শিক্ষা বান্ধব সরকার। 
তিনি বলেন, চরাঞ্চলের এক সময়ের ভূমিহীন ও গৃহহীন এসব পরিবারকে এখন আর অন্যের ঘরে বা ভাসমান অবস্থায় থাকতে হয় না। মাথা গোঁজার নিশ্চিত আপন স্থায়ী ঠিকানা পেয়ে খুশি এসব ঘরের শত বাসিন্দা। সামাজিক মর্যাদা পেয়ে এখন ঘুরে দাঁড়াবার স্বপ্ন দেখছেন তারা। এদিকে সরকারিভাবে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদের গড়ে তোলা হচ্ছে দক্ষ জনশক্তিতে। দেয়া হচ্ছে ঋণ সহায়তা।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই আজ দেশে খাদ্য নিয়ে হাহাকার নেই এবং দেশের মানুষ কষ্টেও নেই। পৃথিবী ব‍্যাপী করোনা মহামারি ও আর্থিক সংকটের মধ্যেও বাংলাদেশের মানুষের জন্য খাদ্য নিরাপত্তা এবং বিনামূল্যে করোনা প্রতিরোধক টিকা নিশ্চিত করেছেন।’

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, এডভোকেট জহিরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী।

চরফতেজংপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মকবুল হোসেন মাস্টারের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি রফিকুল ইসলাম ভুঁইয়া।

এ সময় চাঁদপুর জেলা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here