• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

‘ধর্মীয় সম্প্রীতির পরিবেশ রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, নির্বাচন আসলে ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে দেশবিরোধী চক্র ফায়দা লুটার চেষ্টা করে। দেশে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতির পরিবেশ রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বুধবার (১ মার্চ ) বিকেলে আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তন সম্মেলন কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। আন্তঃধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় ঢাকা জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, ধর্মীয় সম্প্রীতি সুরক্ষায় সকলকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে দায়িত্বশীল হতে হবে। সন্মানিত খতিব, ইমাম, ওলামা-মাশায়েখগণ জুমার বয়ান, খুতবা, ধর্মীয় আলোচনা ও ওয়াজ মাহফিলে ধর্মীয় সম্প্রীতি সুসংহত করার বিষয়ে আলোচনা রাখবেন; অন্যান্য ধর্মীয় ও সামাজিক নেতৃবৃন্দ নিজ নিজ ধর্মীয় উপাসনালয়ে সম্প্রীতি রক্ষার বিষয়ে বক্তব্য  রাখবেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, মিডিয়া ব্যক্তিত্বগণ ধর্মীয় সম্প্রীতির বিষয়ে গঠনমূলক সংবাদ পরিবেশন করবেন। সর্বস্তরের জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাগণকে ধর্মীয় সম্প্রীতি রক্ষার বিষয়ে আরো সজাগ ও সক্রিয় ভূমিকা পালন করতে হবে। নাগরিক সমাজের প্রতিনিধিগণকে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করে এমন যেকোনো অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

ফরিদুল হক খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সকল ধর্মীয় সম্প্রদায়ের মানুষের রক্তের বিনিময়ে আমরা আমাদের স্বাধীনতা অর্জন করেছি। জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও স্থিতিশীলতা বিরাজ করায় বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা দ্রুত গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার নির্বাচনি ইশতেহারে প্রদত্ত সকল অঙ্গীকার বাস্তবায়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সকল ধর্মীয় সম্প্রদায়ের উন্নয়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে নানামুখী কাযক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন বেনজীর আহমেদ, ঢকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা জেলা শাখার সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল শাহীন প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here