• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তিতে দক্ষ হয়ে স্মার্ট বাংলাদেশ গড়বে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের স্মার্ট শিক্ষা এবং স্মার্ট শিক্ষার্থী গড়ে তুলতে হবে। স্মার্ট শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তিতে যেমন দক্ষ হবে, তেমনি সৃজনশীলতা ও মানবিকতার সমন্বয়ে বিশ্ব নাগরিক হিসেবে গড়ে উঠবে।

বুধবার বিকেলে রাজধানীর সিদ্ধেশ্বরী কলেজের অডিটোরিয়াম উদ্বোধন ও নবীনবরণ-২০২৩ উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, স্মার্ট শিক্ষার্থীর জন্য আমাদের শিক্ষাখাতকে ঢেলে সাজাতে হবে, রূপান্তর করতে হবে। আমরা সেই কাজটি শুরু করেছি। এতে শিক্ষার্থী এবং অভিভাবকরা উচ্ছ্বসিত। কিন্তু সমাজের একটি অংশ এই বিষয়টিকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, এখন আমাদের দায়িত্বশীলতার সঙ্গে প্রযুক্তি ব্যবহার করতে হবে। চটকদার কিছু দেখে সঙ্গে সঙ্গে লাইক শেয়ার দিলে হবে না। এক্ষেত্রে আঙুল যেমন দ্রুত চলবে, তেমনি ব্রেনেরও যোগাযোগ থাকতে হবে। যেন অসত্য, বিভ্রান্তিকর তথ্য বা লেখা সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে কোনো ধরনের অস্থিরতা বা অস্থিতিশীলতা তৈরি না হয়।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ খান মেনন, পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং সিদ্ধেশ্বরী কলেজের গভর্নিং বডির সাবেক সভাপতি নূরুন্নবী চৌধুরী শাওন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, সাবেক সচিব এবং সিদ্ধেশ্বরী কলেজের গভর্নিং বডির সভাপতি ভূঁইয়া সফিকুল ইসলাম। আয়োজনে সভাপতিত্ব করেন সিদ্ধেশ্বরী কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিন।

আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক পর্বে মনোজ্ঞ পরিবেশনা উপস্থাপনা করেন- ইমরান, পূজা চেরী, শেফালী, ডা. মেহের মলি, ডা. শাইখ সেতু এবং কলেজের শিক্ষার্থীরা।

Place your advertisement here
Place your advertisement here