• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

পার্বত্য অঞ্চলে সরকারের উন্নয়নের জোয়ার বইছে                     

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

                      
সরকারের সহায়তায় পার্বত্যাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয়ের সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে ছাড়া আর কোনো সরকারের আমলে দৃশ্যমান উন্নয়ন হয়নি পার্বত্যাঞ্চলে। সরকার চায় পাহাড়ের মানুষ সুখে-শান্তিতে থাকুক। পাহাড়ের চিত্র বদলে গেছে আধুনিকতার ছোয়ায়। বিদ্যালয়, কলেজ, মসজিদ. মন্দির ও বিহারগুলো উনন্নয়ন হয়েছে। নতুন নতুন স্থাপনা তৈরি হয়েছে পাহাড়ে। সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে পাহাড়ে গড়ে উঠেছে আধুনিক দৃষ্টিনন্দিত বৌদ্ধ বিহার। পাহাড়ে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠা করতে পাহাড়ি-বাঙালিদের ঐক্যবদ্ধ মেলবন্ধ দেশ এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সোমবার দুপুর সাড়ে ১২ টায় রাঙামাটি রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া ইউনিয়নে নাইক্য বাংদায়া পাড়া নবনির্মিত বৌদ্ধ বিহার উদ্বোধন করতে গিয়ে সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন। এ সময়  ভদন্ত নাগাওয়াইন্সা মহাথের, ভদন্ত ঞানাওয়াইন্সা মহাথের, ভদন্ত ড. সুবন্নালংকারা মহাথের উপস্থিত ছিলেন। 

এর আগে রাঙামাটি রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া ইউনিয়নে সরকারের সহায়তায় ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ৫৭ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে  নাইক্য বাংদায়া পাড়ায় নবনির্মিত বৌদ্ধ বিহার উদ্বোধন করেন তিনি।

রাঙামাটি রাজস্থলী উপজেলায় বাঙ্গালহালিয়া ইউনিয়নে নাইক্য বাংদায়া পাড়ায় নবনির্মিত বৌদ্ধ বিহার উদ্বোধন উপলক্ষে দু’দিনব্যাপী ধর্মীয় বিভিন্ন আচার অনুষ্ঠানের আয়োজন করে বিহার কমিটি। এতে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান থেকে বৌদ্ধ পূণ্যার্থীদের ঢল নামে বিহার এলাকায়।

Place your advertisement here
Place your advertisement here