• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

‘প্রধানমন্ত্রী পুষ্টি চাহিদা পূরণে বহুমুখী পদক্ষেপ নিয়েছেন’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ডেপুটি স্পিকার  শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে প্রাণিসম্পদ উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। দেশীয় প্রাণিজ উৎপাদন বৃদ্ধির মাধ্যমে একদিকে খাদ্য ও পুষ্টির চাহিদা যেমন পূরণ হবে অন্যদিকে জনগণের বেকারত্ব দূর ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে।

শনিবার বেড়া উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে ও সাঁথিয়া প্রাণিসম্পদ অফিস চত্বরে “স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে “প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩” শীর্ষক অনুষ্ঠান উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, একসময়ের জরাজীর্ণ বাংলাদেশ থেকে শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য ঘাটতি দূর হয়েছে, সরকার এখন জনগণের পুষ্টি চাহিদা পূরণ নিয়ে ভাবছে। জাতির পিতা প্রাণিজ উৎপাদন বৃদ্ধির জন্য এই অঞ্চলে মিল্ক ভিটা প্রতিষ্ঠা করেছিলেন।

শামসুল হক টুকু বলেন, বেকারত্ব দূরীকরণে শুধু চাকরির পেছনে ছুটলে হবে না বরঞ্চ অন্যকে চাকরি দেওয়ার মত উদ্যোক্তা তৈরি করতে হবে। যার যে বিষয়ে দক্ষতা আছে সরকার সে বিষয়ে উদ্যোক্তা তৈরি করতে স্বল্প সুদে ঋণে দিচ্ছে, প্রশিক্ষণ দিচ্ছে, পরামর্শ দিচ্ছে। আমাদের উচিৎ শুধু শ্রম দেওয়া ও অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার মানসিকতা তৈরি করা।

অনুষ্ঠানে খামারিদের উৎসাহ প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে অর্থ পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সবুর আলী ও মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বেড়া উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল হক, বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এস এম আসিফ শামস রঞ্জন, উপজেলা ভাইস চেয়ারম্যান শায়লা শারমিন ইতি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান ও মো. ফারুক মিয়া।

Place your advertisement here
Place your advertisement here