• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

‘সবাইকে মানুষের সেবার ব্রত নিয়ে কাজ করতে হব’                     

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

  
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এমপি বলেন, সবাইকে মানুষের সেবার ব্রত নিয়ে কাজ করতে হবে। বাংলাদেশ স্কাউটসের ৩টি মূলমন্ত্র মেনে চলতে পারলে জনগণকে যথাসম্ভব সর্বোচ্চ সেবা প্রদান করা সম্ভব হবে এবং দেশ থেকে অন্যায় দূর হবে। এসব মূলমন্ত্রে উজ্জ্বীবিত হয়ে আমরা বেড়া উপজেলাকে ২০৩০ সালের মাঝে অপরাধমুক্ত ঘোষণা করতে চাই।

শুক্রবার পাবনার বেড়া বিপিন বিহারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ৩ দিনব্যাপী বেড়া উপজেলা ২য় কাব ক্যাম্পুরী-২০২৩ এর প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ডেপুটি স্পীকার আরো বলেন, সকল ধর্মের মানুষকে স্রষ্টার প্রতি আনুগত্য ও বিশ্বাস রেখে বেড়ে উঠতে হবে। এর সাথে ধর্মীয় সঠিক অনুশাসন, রাষ্ট্রের প্রতি দায়িত্ব এবং নাগরিক দায়িত্ব ও কর্তব্য পালন করলে একজন ব্যক্তি পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠে। আগামী দিনের উন্নত বাংলাদেশের দায়িত্ব গ্রহণের জন্য আজকের তরুণ সমাজকে মেধা, মনন, কর্তব্য ও দায়িত্ববোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এ ধরণের কাব ক্যাম্পুরী হচ্ছে প্রশিক্ষণ প্রদানের উত্তম মাধ্যম।

আজকের স্কাউটস হবে আগামী দিনের রাষ্ট্রপতি, ডেপুটি স্পীকার, ইউএনও,  প্রথিতযশা সাংবাদিক ও জনগণের সেবক তৈরির কারিগর। আমরা ২০৩০ সালের মাঝে বেড়া উপজেলাকে অপরাধমুক্ত ঘোষণা করতে চাই, এজন্য স্কাউটসের মূলনীতি মেনে স্রষ্টার প্রতি, অপরের প্রতি ও নিজের প্রতি কর্তব্য পালন করতে হবে। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, জাতীয় পতাকা উত্তোলন ও সমবেতভাবে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে ২৫টি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here