• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

একুশ আর একাত্তরের চেতনা একই: ওবায়দুল কাদের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

একুশ আর একাত্তরের চেতনা একই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকালে আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এসময় আ.ফ. ম বাহাউদ্দীন নাসিম, আফজাল করিম, ড. আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, একুশ আর একাত্তরের চেতনা একই। সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী গোষ্ঠীর বিশ্বস্ত ঠিকানা ও পৃষ্ঠপোষক বিএনপি। এই অগ্নী সন্ত্রাসীদের রুখতে হবে। আর মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে। 

তিনি আরো বলেন, একুশে ফেব্রুয়ারি গর্বের দিন। আজকের এই দিনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। অথচ ৩৫ কোটি মানুষের মায়ের ভাষা বাংলা ভাষা। এই ভাষা আজ পর্যন্ত জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যদা পায়নি। জাতিসংঘের কাছে আমাদের দাবি, এই দিনে মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। আমাদের মাতৃভাষা বিশ্বের অন্যতম সেরা ভাষা হিসেবে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি পাবে। আমরা এই আশা করব।

আওয়ামী লীগ একদলীয় শাষন কায়েম করে একুশের চেতনাকে ধ্বংস করেছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি। ৭৫ এ বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ নামে যে দল গঠন করা হয়েছে সেটি একদল নয়। সেটি জাতীয় দল।

তিনি বলেন, বিএনপিকে আমি স্মরণ করিয়ে দিতে চাই বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাকশালের চেয়ারম্যান বঙ্গবন্ধুর কাছে আনুষ্ঠানিকভাবে দরখাস্ত দিয়ে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ দলে যোগ দিয়েছিলেন। যেই দলে তাদের চেয়ারম্যান যোগ দিয়েছে সেই দলকে কটাক্ষ করার কোন অধিকার বিএনপির নেই।

Place your advertisement here
Place your advertisement here