• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

সরকার গ্রামীণ জীবনমান উন্নয়নে কাজ করছে: এলজিআরডি প্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বর্তমান সরকার গ্রামীণ জীবনমান উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে।

শনিবার সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহিদ শাহাবুদ্দিন মিলনায়তনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ এর উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী আঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এতে ময়মনসিংহ বিভাগ এবং গাজীপুর ও টাঙ্গাইল জেলার অধীন অঞ্চলসমূহের প্রতিনিধি ও উপকারভোগীরা অংশগ্রহণ করেন।

মাঠ পর্যায়ের কর্মকর্তাদের স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, গ্রামীণ স্বনির্ভর অর্থনীতি গড়াই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য। প্রধানমন্ত্রী তার দূরদর্শিতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ৩৫তম। আমাদের ক্রয় ক্ষমতা ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো বলেন, জনগণ ও জনপ্রতিনিধি সবার অংশগ্রহণে পিআরডিপি-৩ প্রকল্পটি অত্যন্ত সফলতার সঙ্গে বাস্তবায়িত হচ্ছে। দেশের গ্রামাঞ্চলে জীবনমানের অভূতপূর্ব উন্নতির পেছনে অংশীদারিত্বমূলক পল্লী উন্নয়ন প্রকল্পের অবদান রয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর মহাপরিচালক আ. গাফ্‌ফার খান খান কর্মশালায় সভাপতিত্ব করেন। এতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, বিআরডিবির যুগ্ম সচিব ও পরিচালক (পরিকল্পনা) সরদার মো. কেরামত আলীসহ ময়মনসিংহ বিভাগ এবং গাজীপুর ও টাঙ্গাইল জেলার বিআরডিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানরা মাঠ পর্যায়ে তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

Place your advertisement here
Place your advertisement here