• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

বাংলাদেশ এখন ‘ইকনোমিক্যালি ইমার্জিং টাইগার’: তথ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা জিডিপির বিচারে ২৫টি দেশকে পেছনে ফেলে গত ১৪ বছরে ৬০তম থেকে ৩৫তম এবং পিপিপিতে ৩১তম অর্থনীতির দেশে উন্নীত হয়েছি। আগামী কয়েক বছরে দেশের ক্রম আরো উপরে উঠবে। বাংলাদেশ এখন ‘ইকনোমিক্যালি ইমার্জিং টাইগার’, পৃথিবীর বিভিন্ন দেশ বাংলাদেশের প্রতি আগ্রহ প্রকাশ করছে। সেই আগ্রহ থেকেই বিভিন্ন দেশের কূটনীতিক এবং বিভিন্ন অর্থলগ্নিকারী  ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের আনাগোনা বেড়েছে।

শুক্রবার চট্টগ্রামের দেওয়ানজী পুকুরপাড়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, একটি অংশগ্রহণমূলক নির্বাচনের দায়িত্ব শুধুমাত্র সরকারি দলের নয়। বিএনপিসহ সব রাজনৈতিক দলের দায়িত্ব হচ্ছে একটি অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য ও অবাধ নির্বাচন করার ক্ষেত্রে সহযোগিতা করা। কেউ নির্বাচন বর্জন করলে কিংবা প্রতিহতের চেষ্টা করলে সেই দায় তাদের।

তিনি আরো বলেন, ইউরোপীয় ইউনিয়নভুক্ত রাষ্ট্রদূতদের সঙ্গে আওয়ামী লীগের বৃহস্পতিবারের বৈঠকে অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের বিষয়টি প্রাধান্য পেয়েছে। আমরা তাদের জানিয়েছি- একটি অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে আগামী দিনের সরকার নির্বাচিত হোক এবং বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করুক সেটিই আমরা চাই।

ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা মূর্খের মতো বারবার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চান। পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকার নাই, উনারা পাকিস্তানকে অনুকরণ করেন। নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে, সরকার শুধু ‘ফ্যাসিলিটেটরের’ ভুমিকা পালন করে।

Place your advertisement here
Place your advertisement here