• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

‘জয়িতারা’ স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছে: প্রতিমন্ত্রী ইন্দিরা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, জয়িতারা বাঁধা পেরিয়ে নিজের চেষ্টায় স্ব স্ব ক্ষেত্রে  প্রতিষ্ঠিত হয়েছে। সরকার তাদের উজ্জ্বল কাজের যোগ্য স্বীকৃতি দিয়েছে। বুধবার রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদফতরের সভাকক্ষ থেকে অনলাইনে রংপুর বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, জয়িতারা নিজেদের ক্ষমতায়ন করেছে। তারা উদ্যোক্তা হয়ে সমাজে প্রতিষ্ঠিত হয়েছে এবং অন্য নারীদেরকে সফল ও উদ্যোক্তা হওয়ার জন্য উৎসাহ ও সহযোগিতা করছে। সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করছে।

রংপুর বিভাগের সম্মাননা প্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে লালমনিরহাট জেলার মোছা. রাশেদা খাতুন, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে রংপুরের মোছা. সাহিনা সুলতানা, সফল জননী ক্যাটাগরিতে কুড়িগ্রামের মোছা. আমেনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা লালমনিরহাট জেলার মোছা. আকলিমা খাতুন মুক্তা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কুড়িগ্রাম জেলার মোছা. রওশন আরা বেগম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল ও মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন ও ডিআইজি রংপুর রেঞ্জ মোহা. আব্দুল আলীম মাহমুদ।

ঢাকায় মহিলা বিষয়ক অধিদফতরের সভাকক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আকতার ও শিশু একাডেমি মহাপরিচালক আনজির লিটন।

ঢাকায় মহিলা বিষয়ক অধিদফতরের সম্মেলন কক্ষে উপস্থিত থেকে প্রতিমন্ত্রীর কাছ থেকে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী রংপুর জেলার মোছা. সাহিনা সুলতানা সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ গ্রহণ করেন।

Place your advertisement here
Place your advertisement here