• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

উন্নয়নমূলক কাজে আপত্তি চলবে না: বীর বাহাদুর উশৈসিং

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নমূলক সব কাজের বিষয়ে অবগত রয়েছেন। কোথায় কী হচ্ছে সব খবর রাখেন তিনি। তাই সরকারের উন্নয়নমূলক কাজে কোনো প্রকার আপত্তি চলবে না।

মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে এডিপি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি।

বীর বাহাদুর উশৈসিং বলেন, সরকারের উন্নয়নমূলক কাজের রাজস্ব আয় ও ব্যয়ের হিসাব সঠিকভাবে রাখতে হবে। উন্নয়নের কাজ কতটুকু হলো, আর কতটুকু বাকি রয়েছে তা সংশ্লিষ্ট দায়িত্বশীলদের মনিটরিং করতে হবে। মানুষের কল্যাণের জন্যই সরকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করে থাকে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টদের উদ্দেশে তিনি বলেন, পাড়া কেন্দ্রগুলোর প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে। পাড়াকেন্দ্রের ঘরগুলো মেরামত ও নতুনভাবে নির্মাণ করা দরকার। পাড়াকেন্দ্রে বসবাসকারী সবাইকে কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, সোলার প্যানেল বিদ্যুৎ সুবিধার আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের কাজ করতে হবে।

বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্য অঞ্চলে মিশ্র ফল, কফি, কাজুবাদাম, তুলা, ইক্ষু ও মসলা চাষ কৃষকদের ভাগ্য পরিবর্তন করে দেবে। পার্বত্য তিন জেলার কৃষকদের এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হবে। পরিবেশের ভারসাম্য ঠিক রেখে এসব জেলায় পরিকল্পিত উপায়ে বাগান সৃজন করতে হবে। এক্ষেত্রে জুম চাষ ঠিক রেখে বন সৃষ্টি ও পানির উৎস বের করা খুবই গুরুত্বপূর্ণ।

এ সময় উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সচিব মোসাম্মৎ হামিদা বেগম, অতিরিক্ত সচিব সত্যেন্দ্র কুমার সরকার, যুগ্মসচিব প্রদীপ কুমার মহোত্তম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নূরুল আলম চৌধুরী প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here