• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

করোনা আপডেট: দেশে আক্রান্তের নতুন রেকর্ড, মৃত্যু ১৪

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ২৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। যা একদিনের পরিসংখ্যানে সর্বোচ্চ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২২ হাজার ২৬৮ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ১৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩২৮ জন।

রোববার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪২টি প্রতিষ্ঠানে ৮ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন। এদের মধ্যে ১৩ জন পুরুষ ও এক জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩২৮ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে- ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে এক জন, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে তিন জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে এক জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় আরো ২৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট চার হাজার ৩৭৩ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৪০০। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৩৩ হাজার ৮৫৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ১৮ হাজার ১৮ জন।

Place your advertisement here
Place your advertisement here