• শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৩ রবিউস সানি ১৪৪৬

Find us in facebook

লালমনিরহাটে শিশির ভেজা সকাল যেন শীতের আগমনী বার্তা দিচ্ছে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

প্রকৃতিতে এখন ঋতুবদলের আয়োজন। ভোর হতেই কুয়াশার দেখা, রাতে হিম হিম ভাব থাকলেও সকালের রোদে মিষ্টি ভাব, বার্তা দিয়ে যায় প্রকৃতিতে শীত এলো বলে। শরৎ শেষে হেমন্ত নামছে। এরপরেই শীতকালে দেখা। কিন্তু লালমনিরহাটের  গ্রাম বাংলার প্রকৃতি এখন থেকেই জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা ।

উত্তরের অন্যান্য জেলা গুলোর মতোই লালমনিরহাটে দেখা মিলছে ভোরের শিশির আর কুয়াশার। দিনভর আবহাওয়া অনেকটা গরমই থাকছে কিন্তু দিনশেষে গভীর রাত থেকে শুরু হচ্ছে হালকা হিমেল হাওয়া, সঙ্গে নামছে হালকা কুয়াশা। দূর থেকে দেখলে মনে হয় ঘাসের মাথায় যেন মুক্তোর মতো শিশির কণা জমে আছে।

আজ সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, টিপ টিপ করে ঝরতে থাকা কুয়াশায় ভিজে গেছে পিচঢালা পথগুলো। গাছের পাতা, সবুজ ধানের ক্ষেত আর ঘাসের ওপর থেকে ঝরছে শিশিরবিন্দু। লালমনিরহাট সদরের বড়বাড়ী ইউনিয়নের লিটন ইসলাম বলেন ; এখন প্রতিদিন সকালে কুয়াশার আবাস পাচ্ছি কিন্তু  হঠাৎ করেই আজ সকালে কুয়াশায় চারপাশ ঢাকা পড়ে গেছে।এ কুয়াশায় জানান দিচ্ছে শীত দরজায় কড়া নাড়ছে।

বর্তমানে প্রতিদিন সকালে এ উষ্ণ শীতল আবহাওয়া উপভোগও করছে লালমনিরহাটে মানুষ, তাপমাত্রা  নেমে এসেছে ২৩ ডিগ্রির ঘরে। লালমনিরহাট সদরের কৃষক আব্দুল মিয়া জানান; সকালে হালকা ঘন কুয়াশা দেখা গেলেও এখনো শীত শুরু হয়নি কিন্তু মাঝে মাঝে রাতে ফ্যানের ভলিউম কমিয়ে

চালাই, আবার মধ্য রাতের দিকে হালকা শীত অনুভব হয়। তবে এবারের কুয়াশা দেখে মনে হচ্ছে শীত ভালোই পড়বে৷
 
জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার জানান; সকাল বেলায় হালকা ঘন কুয়াশা ও মৃদু শীতল বাতাস –বইছে। সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে কিছুটা আগেভাগেই শীতের  আভাস দেখা দেয় জানি। অন্যান্য বছরের ন্যায় এবারও আমাদের শীতবস্ত্রের প্রস্তুতি থাকবে।

Place your advertisement here
Place your advertisement here