• বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

কুড়িগ্রামে দিনব্যাপী স্পেশাল হেলথ ক্যাম্পেইনে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৪  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়ন পরিষদ চত্বরে দিনব্যাপী স্পেশাল হেলথ ক্যাম্পেইনে ৩ শতাধিক নারী, শিশু, পুরুষদের স্বাস্থ্যসেবা ও উপকরণ দেয়া হয়েছে।

বুধবার সকালে বেসরকারি সংস্থা গুডনেইবর বাংলাদেশর সিডিপি প্রকল্পের উদ্যোগে স্পেশাল হেলথ ক্যাম্পেইন’র উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা স্বাস্থ্য বিভাগের প্রধান সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ।

এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর’র সভাপতিত্বে বক্তব্য দেন- সাবেক সিভিল সার্জন ডা. এস.এম আমিনুল ইসলাম, শিশু বিশেষজ্ঞ ডা. এ.টি.এম আনোয়ারুল হক, গাইনি স্পেশালিস্ট ডা. নাহিদ আক্তার, সিডিপির ম্যানেজার রোমিও রতন গোমেজ, এডমিন অফিসার জয়চন্দ্র দাস, হেলথ অফিসার মনিরা আক্তার, ডা. তাপশীষ গুপ্ত দাস, প্রোগ্রাম অফিসার বাবু মন্ডল প্রমুখ।

সিডিপি’র (কমিউনিটি ডেভলপমেন্ট প্রোগ্রাম) ম্যানেজার রোমিও রতন গোমেজ জানান, বন্যা পরবর্তী সময়ে পিছিয়ে পরা চরাঞ্চলের অধিবাসীদের বিভিন্ন ধরনের স্বাস্থ্য ঝুঁকি থাকে।

এ সময় প্রাথমিক চিকিৎসা সেবারও পর্যাপ্ত সুযোগ থাকে না। এসব বিবেচনা করে জেলা পর্যায়ের শীর্ষ চিকিৎসকদেরকে নিয়ে এই স্পেশাল হেলথ ক্যাম্পেইন আয়োজন করা হয়েছে। এখানে প্রাথমিক চিকিৎসা সেবার পাশাপাশি দরিদ্র রোগীদের বিনামূল্যে ২৪ ধরনের মেডিসিন প্রদান, হাইজিন কিডস হিসেবে টুথপেস্ট, ব্রাশ, ওয়াশিং পাউডার, স্যাভলন সাবান, ভিমবার, চিরুনি এবং পুষ্টিমান বিবেচনায় রোগীদের মিক্সড ডাল, আটা, নুডলস, বিস্কুট ও সরিষার তেল বিতরণ করা হয়।

সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ জানান, এটি একটি ভালো উদ্যোগ। সার্চিং করে দরিদ্র রোগীদের শনাক্ত করে বিনামূল্যে চিকিৎসা সেবার সুযোগ করে দেয়া হয়েছে। আমাদের ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক রয়েছে, সেখানেও এসব রোগী যাতে ফলোআপ নিতে পারে আমরা তার ব্যবস্থা করে দিবো। সরকারের চিকিৎসা সেবার উদ্যোগ আমরা সকলের সহযোগিতায় ঘরে ঘরে পৌঁছে দিতে চাই।

Place your advertisement here
Place your advertisement here