• শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

Find us in facebook

হেলমেট পরে ফুল বিক্রি করছেন তরুণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

মঙ্গলবার তখন দুপুর। ওই সময় মাথায় হেলমেট পরে ও প্লাস্টিকের ফুল হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন এক তরুণ। তবে বিশ্ব ভালোবাসা দিবসে পছন্দের মানুষকে ফুল উপহার দিতে নয়, বরং ফুল বিক্রি করতেই অভিনব এই কৌশল তার। মুলত নিজের পরিচয় আড়ালে রাখতে মাথায় হেলমেট পরে নিজের তৈরি ফুল বিক্রি করছেন তিনি।

ঘটনাটি রংপুর চিড়িয়াখানা রোডের। সিয়াম সাদিক নামে ওই তরুণ রংপুর মহানগরীর মাহিগঞ্জ কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথম বর্ষের শিক্ষার্থী।

বসন্ত বরণ আর ভালোবাসা দিবস উদযাপনে মেতেছিল তরুণ-তরুণীরা। দেশের অন্যান্য জেলার মতো রংপুরেও দেখা গেছে বসন্ত বরণের উৎসব। ভালোবাসা দিবসে হলুদ-লাল শাড়ি কিংবা পাঞ্জাবি পরিহিত তরুণ-তরুণীদের বাড়তি আকর্ষণ ছিল ফুল। এরই মাঝে মাথায় হেলমেট দিয়ে প্লাস্টিকের ‘লাল গোলাপ ফুল’ হাতে ঘুরে বেড়াচ্ছেন এক তরুণ।  

জানা যায়, সিয়াম সাদিক একজন সৌখিন বাইকার। তিনি রংপুর মহানগরীর মাহিগঞ্জ সাতমাথা এলাকায় থাকেন। নিজের পড়ালেখার খরচ যোগাতে নিজেই পুতি দিয়ে প্লাস্টিকের ফুল, ফুলের তোড়া এবং ফুলের মালা তৈরি করে থাকেন। তৈরি করা এসব ফুল বাজারে পাইকারিভাবে বিক্রি করেন তিনি। এতে যা আয় হয় তা দিয়ে চালান পড়ালেখা ও ব্যক্তিগত খরচ।

সিয়াম সাদিক জানান, নিজের টাকা দিয়ে বাইক কিনেছেন তিনি। নিয়মিত তেলসহ যাবতীয় খরচ নিজেই বহন করেন। কখনো কখনো বাড়িতেও নিজের তৈরি করা ফুল বিক্রির টাকায় সহায়তা করেন। বিশ্ব ভালোবাসা দিবসে ফুলের বেশি চাহিদা থাকায় নিজেই বিক্রি করতে শহরে এসেছেন। নিজে ফুল বিক্রি করতে পারলে পাইকারি বিক্রির চেয়ে বেশি লাভ হবে। প্রতিটি পুতির ফুলের মালা বা তোড়া তৈরিতে তার খরচ পড়েছে ৫৫-৬০ টাকা। এগুলো পাইকারি বিক্রি হয় ৮০ টাকায়। আর খুচরা বিক্রি হচ্ছে ১০০-১২০ টাকা।

তিনি আরো বলেন, হেলমেট মাথায় দিয়ে ফুল বিক্রি করছি দুটি কারণে। একটি হলো নিজের পরিচয় আড়াল করা, আর অন্যটি হচ্ছে আজ বিশেষ দিনে অনেক বন্ধু-বান্ধবী হয়তো চিড়িয়াখানায় ঘুরতে আসবে। তাছাড়া বাইকার হওয়ার কারণে অনেক পরিচিত বাইকারের সঙ্গে দেখা হতে পারে। তবে পরিচিত কারো সঙ্গে দেখা হলে হয়তো কেউ কেউ কটু কথা বা মন্তব্য করতে পারে। এ কারণে নিজেকে আড়াল রাখার কৌশল হিসেবে মাথায় হেলমেট পরেছি। 

Place your advertisement here
Place your advertisement here